Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাংলাদেশের ফুটবলে বিশ্বকাপের ফুটবলার


১০ সেপ্টেম্বর ২০১৮ ২২:৩১

।। স্টাফ করেসপন্ডেন্ট।।

ঢাকা: দেশের ফুটবলের সর্বোচ্চ লিগে প্রবেশ করেই চমকের পর চমক দিচ্ছে বসুন্ধরা কিংস ক্লাব। এবারতো সবচেয়ে বড় ধামাকাই দিলো ঘরোয়া লিগের সর্বোচ্চ আসরে প্রথমবারের মতো পা রাখা ক্লাবটি। গেল রাশিয়া বিশ্বকাপে কোস্টারিকার জার্সিতে মাঠে নামা ফুটবলার ড্যানিয়েল কলিনড্রেসকে দলে ভেড়িয়েছে নবাগত এই দলটি।

ক্লাবটির সভাপতি ইমরুল হাসান তথ্যটি নিশ্চিত করেছে সারাবাংলাকে।

৩৩ বছর বয়সী এই কোস্টারিকান নিজ দেশের হয়ে মোট ১৫টি ম্যাচ খেলেছে। মাঝে নিয়মিত হতে পারেন নি। এ বছরে দেশের হয়ে খেলেছেন ১০ ম্যাচ। দেপোর্টিভো সাপ্রিচ্চার অধিনায় দুই পায়েই সমান খেলতে পারেন। তবে, ডান পায়ের খেলোয়াড় তিনি। খেলেন লেফ্ট উইঙ্গার হিসেবে। তিনি দ্বিতীয় স্ট্রাইকার বা সেন্ট্রাল অ্যাটাকিং ভূমিকাও খেলতে পারেন। ফুটসাল থেকে উঠে আসা এই ফুটবলার বল পায়ে দুর্দান্ত ড্রিবলিংও করে থাকেন।

২০১১ সালে কোস্টারিকার হয়ে অভিষেক হওয়া এই ‍ড্যানিয়েল এখন বাংলাদেশের প্রিমিয়ার লিগ মাতাতে আসছেন। বসুন্ধরা ক্লাবের সঙ্গে প্রাথমিক আলোচনা সেড়ে নিয়েছে। শেষ খবর পাওয়া পর্যন্ত তিনি আগামী বুধবার (১৩ সেপ্টেম্বর) ঢাকায় পা রাখবেন এই বিশ্বকাপ খেলুড়ে ফুটবলার।

ক্লাবটির সভাপতি ইমরুল হাসান জানান, ‘দেশের ফুটবলের মান বাড়াতেই এমন খেলোয়াড় নেয়া হয়েছে। আমরা এমন আরও খেলোয়াড় খুঁজছি। এবার সবগুলো ট্রফি নেয়ার লক্ষ্যেই দল সাজাচ্ছি।’

ড্যানিয়েল ঢাকায় পা রাখার পর পরবর্তী প্রস্তুতি ম্যাচ নীলফামারীতেও নামবেন বলে জানা গেছে। মালদ্বীপের ক্লাব নিউ রেডিয়েন্টের বিপক্ষে বসুন্ধরা কিংস প্রস্তুতি ম্যাচ খেলতে চলেছেন। সেখানে বিশ্বকাপ খেলা এই ফুটবলারের ফুটবল নৈপুণ্য দেখার সুযোগ পাচ্ছে নীলফামারিবাসী।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেএইচ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর