Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

২৩ বছরের ক্যারিয়ারকে বিদায় বললেন কলিংউড


১৩ সেপ্টেম্বর ২০১৮ ১৪:২৬

।। স্পোর্টস ডেস্ক ।।

১৯৯৫ সালে প্রথম শ্রেণির ক্রিকেটে নাম লিখিয়েছিলেন ইংল্যান্ডের অলরাউন্ডার পল কলিংউড। ২০১১ সালের ১১ মার্চ বাংলাদেশের বিপক্ষে সবশেষ আন্তর্জাতিক ওয়ানডে ম্যাচ খেলেছিলেন এই ইংলিশ তারকা। ২০১৭ সালে বিশ্ব একাদশের হয়ে পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টির আন্তর্জাতিক ম্যাচ খেলেছিলেন তিনি। এরপর প্রথম শ্রেণির ম্যাচ আর লিস্ট ‘এ’ ক্রিকেট খেলেছিলেন। দীর্ঘ ২৩ বছরের ক্রিকেট ক্যারিয়ারকে বিদায় বলে দিলেন কলিংউড।

ব্যাট-বল হাতে এই মৌসুমের পর আর মাঠে নামবেন না কলিংউড। কাউন্টি ক্রিকেটে ডারহামের অধিনায়ক এমনটিই জানিয়েছেন।

ক্রিকেটের সব ফরম্যাটে ১ হাজারের বেশি ম্যাচ খেলা ৪২ বছর বয়সী কলিংউড জানালেন, অনেক চিন্তা-ভাবনার পর অবসরের সিদ্ধান্ত নিয়েছি। আমি জানি একদিন না একদিন এই দিনটি আসবে। আমি জানি এটাই আমার সঠিক সময় ক্রিকেট থেকে নিজেকে গুটিয়ে নেওয়ার। আমি ইংল্যান্ড জাতীয় দল আর ডারহামের কাছ থেকে অনেক কিছু পেয়েছি। এই মৌসুম শেষ হলে ব্যাট-প্যাড গুছিয়ে রাখবো। ২৩ বছরের ক্রিকেট ক্যারিয়ারে যাদের কোচ হিসেবে পেয়েছি, যাদের সতীর্থ হিসেবে পেয়েছি, যাদের কোচিং স্টাফে পেয়েছি তাদের ধন্যবাদ জানাই। ক্যারিয়ারকে এগিয়ে নিতে যেসব সমর্থকদের সমর্থন পেয়েছি, তাদের ধন্যবাদ জানাই। ভবিষ্যতের ক্যারিয়ারকে আমি নতুন একটি চ্যালেঞ্জ হিসেবে মেনে নিচ্ছি।

টেস্ট ক্যারিয়ারে কলিংউড ইংল্যান্ডের হয়ে খেলেছিলেন ৬৮ ম্যাচ আর ওয়ানডে খেলেছিলেন ১৯৭টি। ৩৬টি আন্তর্জাতিক টি-টোয়েন্টিও খেলেছিলেন তিনি। প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন ৩০৪টি আর লিস্ট ‘এ’ ম্যাচ খেলেছেন ৪২৮টি। ব্যাট হাতে টেস্টে ৪২৫৯ রান আর বল হাতে ১৭ উইকেট নেওয়া কলিংউড ওয়ানডেতে ৫০৯২ রান আর ১১১টি উইকেট নিয়েছেন। প্রথম শ্রেণির ক্রিকেটে ১৬ হাজারের বেশি রান করা কলিংউড লিস্ট ‘এ’ ম্যাচে করেছেন ১১ হাজারের বেশি রান।

সারাবাংলা/এমআরপি


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর