Sunday 20 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পাকিস্তানকে এগিয়ে রাখছেন জহির আব্বাস


১৩ সেপ্টেম্বর ২০১৮ ১৭:৪২

।। স্পোর্টস ডেস্ক ।।

১৫ সেপ্টেম্বর বাংলাদেশ-শ্রীলঙ্কার মধ্যকার ম্যাচ দিয়ে শুরু হচ্ছে এশিয়া কাপের মেগা ইভেন্ট। পাকিস্তানের সাবেক ক্রিকেটার কিংবদন্তি জহির আব্বাস এবারের এশিয়া কাপে পরিষ্কার ফেভারিট হিসেবে ধরে রেখেছেন নিজ দেশকে। ফাইনাল সহ ১৩ ম্যাচের এই যুদ্ধে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন হিসেবে নামবে ভারত। আর রানার্সআপ হিসেবে নামবে টাইগাররা।

২৮ সেপ্টেম্বর দুবাইয়ে হবে ফাইনাল ম্যাচটি। তার আগে এই ভেন্যুতে ১৯ সেপ্টেম্বর মুখোমুখি হবে ভারত-পাকিস্তান। চিরপ্রতিদ্বন্দ্বী দুই দেশের লড়াই দেখার অপেক্ষায় বিশ্ব ক্রিকেট। সবশেষ ইংল্যান্ডের মাটিতে গত বছর দুই দেশ মুখোমুখি হয়েছিল চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে। যেখানে ভারতকে হারিয়ে শিরোপা নিজেদের ঘরে নিয়েছিল পাকিস্তান।

নিজের দেশকে আসন্ন আসরে এগিয়ে রাখছেন পাকিস্তানের গ্রেট জহির আব্বাস। তিনি সংবাদমাধ্যমে জানান, আমি পাকিস্তানকে এগিয়ে রাখবো। কারণ সম্প্রতি ৫০ ওভারের ক্রিকেটে তারা দুর্দান্ত খেলছে। সাম্প্রতিক পারফরম্যান্স আমাকে বিশ্বাস করাচ্ছে এই আসরে পাকিস্তানই শিরোপা জিতবে। এরপর আমি ভারতকে ফেভারিটের তালিকায় রাখবো।

ভারতের এবারের স্কোয়াডে নেই দেশটির রানমেশিন বিরাট কোহলি। তার পরিবর্তে আরব আমিরাতে দল নিয়ে যাবে রোহিত শর্মা। টিম ইন্ডিয়ার সামনে থাকছে গত চ্যাম্পিয়ন্স ট্রফির প্রতিশোধ নেওয়ার সুযোগ।

কিন্তু, পাকিস্তানের হয়ে ৭৮টি টেস্ট আর ৬২টি ওয়ানডে খেলা জহির আব্বাস জানালেন, ভারতের বিপক্ষেও আমি পাকিস্তানকে এগিয়ে রাখবো। তাদের সেরা অস্ত্রটাই নেই এই ম্যাচে। তারপরও টুর্নামেন্টের সবচেয়ে আলোচিত ম্যাচ হতে চলেছে ভারত-পাকিস্তান ম্যাচটি। প্রত্যেক ক্রিকেট পাগলই এই দুই দেশের ম্যাচ দেখতে চাইছে। হাইভোল্টেজ এই ম্যাচে ভারতের ম্যাচ উইনার কোহলির না থাকা তাদের ভোগাবে। ওদের স্কোয়াডে আরও ভালো কিছু ক্রিকেটার থাকলেও আমি বিশ্বাস করি পাকিস্তান এগিয়ে থাকবে।

বিজ্ঞাপন

উল্লেখ্য, আরব আমিরাতে ভারতের বিপক্ষে রেকর্ডটা পাকিস্তানের বেশ ভালোই। সেখানে ২৬ ম্যাচ খেলেছে দুই দল। যেখানে ১৯ ম্যাচই জিতেছে পাকিস্তান। তবে, সর্বোচ্চ ৬ বার এই শিরোপা জিতেছে ভারত, শ্রীলঙ্কা জিতেছে ৫ বার আর পাকিস্তান জিতেছে দুইবার। ২০০০ সালে বাংলাদেশে আয়োজিত এশিয়া কাপে শ্রীলঙ্কাকে ৩৯ রানে হারিয়ে প্রথমবার এশিয়া কাপের স্বাদ নিয়েছিল পাকিস্তান। আর ২০১২ সালে স্বাগতিক বাংলাদেশকে ২ রানে হারিয়ে দ্বিতীয়বারের মতো শিরোপা জিতেছিল জহির আব্বাসের উত্তরসূরিরা।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর