Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মুনরো ঝড়ের পর বৃষ্টি


১ জানুয়ারি ২০১৮ ১৫:১৯

সারাবাংলা ডেস্ক

তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে কোনো ফল পায়নি নিউজিল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ। বৃষ্টির কারণে পুরো খেলা হয়নি। দ্বিতীয় ম্যাচটি পরিত্যক্ত হলেও প্রথম ম্যাচ জিতে ১-০ তে লিড ধরে রেখেছে কিউইরা।

আগে ব্যাটিংয়ে নেমে নিউজিল্যান্ড বৃষ্টির আগে পর্যন্ত ৯ ওভার ব্যাট করার সুযোগ পায়। তাতে ৪ উইকেট হারিয়ে স্বাগতিকরা তোলে ১০২ রান। ব্যাট হাতে নতুন বছরের শুরুটা বিষ্ফোরক ইনিংস দিয়ে সাজান নিউজিল্যান্ডের ওপেনার কলিন মুনরো।

২৩ বলে করেন ৬৬ রান। মুনরোর ইনিংসে ছিল ১১টি বাউন্ডারি আর ৩টি ওভার বাউন্ডারি। বাউন্ডারি থেকেই আসে ৬২ রান। সঙ্গে ছিল একটি ডাবল ও দুটি সিঙ্গেল।

আরেক ওপেনার মার্টিন গাপটিল করেন ২ রান। তিন নম্বরে নামা অধিনায়ক কেন উইলিয়ামসন ১৫ বলে ১৭ রান করে অপরাজিত থাকেন। উইকেটরক্ষক ব্যাটসম্যান গ্লেন ফিলিপস ১০, টম ব্রুস ৩ রান করে সাজঘরে ফেরেন। ১ রানে অপরাজিত থাকেন কিচেন।

ক্যারিবীয়ান বোলার শেলডন কতরেল, স্যামুয়েল বদ্রি, কেরসিক উইলিয়ামস এবং অ্যাশলে নার্স একটি করে উইকেট তুলে নেন। ১ ওভার বল করে ২১ রান খরচায় কোনো উইকেট পাননি ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক কার্লোস ব্রাথওয়েইট।

এদিকে, একটি রেকর্ডে নাম লিখিয়েছেন ব্যাটে ঝড় তোলা মুনরো। বাঁহাতি এই ব্যাটসম্যান ফিফটি তুলে নেন মাত্র ১৮ বলে। যেটি টি-টোয়েন্টিতে নিউজিল্যান্ডের ব্যাটসম্যানের দ্বিতীয় দ্রুততম ফিফটি। সব মিলিয়ে যৌথভাবে চতুর্থ দ্রুততম। নিউজিল্যান্ডের দ্রুততম ফিফটির রেকর্ডও মুনরোর। ২০১৬ সালের জানুয়ারিতে তিনি অকল্যান্ডে শ্রীলঙ্কার বিপক্ষে ফিফটি করেছিলেন মাত্র ১৪ বলে। মার্টিন গাপটিল করেছিলেন ১৯ বলে ফিফটি। এতোদিন গাপটিলের ফিফটি কিউইদের হয়ে দ্বিতীয় দ্রুততম ছিল। সেটি ভেঙে এক ও দুইয়ে এখন মুনরো।

বিজ্ঞাপন

মুনরোর ১৪ বলে ফিফটি বিশ্ব রেকর্ডের তালিকায় দ্বিতীয় স্থানে। ২০০৭ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে ডারবানে ইংল্যান্ডের বিপক্ষে ভারতের যুবরাজ সিং ১২ বলে ফিফটি করে সবার ওপরে।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর