Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

গতি দানবকে টপকাবেন মাশরাফি


১৬ সেপ্টেম্বর ২০১৮ ১৯:০১

।। স্পোর্টস ডেস্ক ।।

ওয়ানডেতে বাংলাদেশ দলের হয়ে সর্বোচ্চ উইকেট শিকারি অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। বাংলাদেশ দলের অভিজ্ঞ এই পেসারের সামনে এবার নতুন রেকর্ডের হাতছানি। আর মাত্র ১টি উইকেট পেলেই পাকিস্তানের গতিদানব খ্যাত শোয়েব আখতারকে টপকে যাবেন ম্যাশ।

ছয়বার অস্ত্রোপচারের পরও থেমে যাননি বাংলাদেশ দলের এই কান্ডারি। এখনও দেশের জন্য বিলিয়ে দিচ্ছেন নিজেকে।

এশিয়া কাপের ১৪তম আসরের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে ২টি উইকেট তুলে নিয়েছেন মাশরাফি। আর তাতেই পাকিস্তানের সাবেক পেসার শোয়েব আখতারকে স্পর্শ করেন তিনি। আগামী ২০ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) আসরের দ্বিতীয় ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে ম্যাচে মাত্র ১টি উইকেট পেলেই পাকিস্তানের সাবেক এই পেসারকে টপকে যাবেন ‘নড়াইল এক্সপ্রেস’ খ্যাত মাশরাফি।

আর ৩টি উইকেট পেলে ওয়ানডেতে বাংলাদেশের প্রথম বোলার হিসেবে ২৫০ উইকেটের মাইলফলকটাও ছুঁয়ে ফেলবেন ম্যাশ।

এরপর তার সামনে থাকবে আরেকটি রেকর্ডের হাতছানি। ভারতের সর্বকালের অন্যতম সেরা বোলিং অল-রাউন্ডার ও বিশ্বকাপজয়ী অধিনায়ক কপিল দেবের ওয়ানডেতে সংগ্রহ ২৫৩ উইকেট। এই কিংবদন্তিকে ছাড়িয়ে যেতে আর মাত্র ৭টি উইকেট নিতে হবে বাংলাদেশ দলের অভিজ্ঞ এই পেসারকে।

২৪৭ উইকেট নিয়ে ওয়ানডেতে সর্বোচ্চ উইকেট সংগ্রহের দিক থেকে ২৫তম স্থানে আছেন বাংলাদেশ দলের অধিনায়ক। শোয়েব আখতারের পর মাশরাফির সামনে সুযোগ থাকবে দক্ষিণ আফ্রিকার সাবেক পেসার মাখায়া এনটিনি (২৬৬), ভারতীয় সাবেক স্পিনার হরভজন সিং (২৬৯), পাকিস্তানের সাবেক পেসার আবদুর রাজ্জাক (২৬৯), ইংল্যান্ডের জেমস অ্যান্ডারসন (২৬৯), দক্ষিণ আফ্রিকান অ্যালান ডোনাল্ড (২৭২) ও জ্যাক ক্যালিসকে (২৭৩) ছাড়িয়ে যাওয়ার।

বাংলাদেশের হয়ে সর্বোচ্চ উইকেট শিকারের দিক থেকে মাশরাফির পরেই আছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। ওয়ানডেতে এ নিয়ে ২৩৮ উইকেট দেশসেরা এই অলরাউন্ডারের ঝুলিতে।

সারাবাংলা/এসএন

ওয়ানডে পেসার বাংলাদেশ মাইলফলক মাশরাফি বিন মর্তুজা রেকর্ড সর্বোচ্চ উইকেট


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর