Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অবশেষে গোলের দেখা পেলেন রোনালদো


১৬ সেপ্টেম্বর ২০১৮ ২০:৫০

।। স্পোর্টস ডেস্ক ।।

নিজের চতুর্থ ম্যাচে নেমে গোলের দেখা পেলেন জুভেন্টাসের পর্তুগিজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদো। শুধু একটিই নয়, রোনালদো করেছেন জোড়া গোল। তাতে সাসৌলোর বিপক্ষে বর্তমান চ্যাম্পিয়ন জুভেন্টাস ২-১ গোলের ব্যবধানে জিতেছে। এই জয়ে নিজেদের প্রথম চার ম্যাচের সবকটিতে জিতেই ১২ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে।

রিয়াল মাদ্রিদে ৯ মৌসুম কাটিয়ে এবার রোনালদো যোগ দিয়েছেন ইতালির সিরি আ চ্যাম্পিয়ন্স জুভেন্টাসে। এই মৌসুমে লিগের প্রথম তিন ম্যাচ খেললেও জুভিদের জার্সিতে অভিষেক গোলের দেখা পাননি। অবশেষে সেই গেরো কাটলো। সাসৌলোর বিপক্ষে নিজের চতুর্থ ম্যাচে নেমে প্রথম গোলের দেখা পেলেন রোনালদো।

অ্যালিয়াঞ্জ অ্যারেনায় রোনালদো ম্যাচের ৫০তম মিনিটে প্রথম গোলটি করেন। শুরু থেকেই রোনালদোকে মাঝমাঠে খেলতে দেখা যায়। ২০১৭-১৮ মৌসুমে রিয়াল মাদ্রিদের জার্সিতে লিগের চতুর্থ ম্যাচে গিয়ে প্রথম গোল পেয়েছিলেন রোনালদো। সেবার গেটাফের বিপক্ষে গোল করেন তিনি। তার আগে প্রতিপক্ষের জাল লক্ষ্য করে শট নিয়েছিলেন ২৮টি। এবার প্রথম তিন ম্যাচে ২৩ শট নিয়েও গোলবঞ্চিত থাকতে হয়েছিল পর্তুগিজ তারকাকে।

ম্যাচের প্রথমার্ধে জুভেন্টাসকে আটকে রাখে সাসৌলো। বিরতির পর ৫০ মিনিটের মাথায় এই মৌসুমে নিজের প্রথম গোলটি করেন রোনালদো, যা সিরি আ লিগেও প্রথম। ২৮টি শটে গোলের দেখা পান তিনি। তাতে রোনালদোর কেটে যায় ৩২০ মিনিট। কর্নার থেকে উড়ে আসা বলে শট নেন জুভেস্টাসের মার্কো, আলতোভাবে মাথা দিয়ে বল আটকে দেন সাসৌলোর এক ডিফেন্ডার। বল কিছুটা জালের দিকে যেতে দেখেই দৌড়ে এসে বল জড়িয়ে দেন রোনালদো। অনেকটা ‘ফ্রি‘ গোল পেয়ে যান রোনালদো।

বিজ্ঞাপন

রিয়াল মাদ্রিদ আর ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক তারকা রোনালদো জুভেন্টাসের জার্সিতে লিগের প্রথম তিন ম্যাচ খেলেছিলেন চিয়েভো, ল্যাজিও আর পারমার বিপক্ষে। তিন ম্যাচেই মাঠে ছিলেন ৯০ মিনিট করে, তবে গোলের দেখা পাননি। এই ম্যাচে প্রথম গোলটি করেই থেমে থাকেননি সিআর সেভেন খ্যাত এই তারকা। ম্যাচের ৬৫ মিনিটের মাথায় নিজের এবং দলের দ্বিতীয় গোলটি করেন তিনি।

৭৭ মিনিটের মাথায় আবারো গোলের সুযোগ পেয়েছিলেন রোনালদো। তাতে হয়তো হ্যাটট্রিকটাও হয়ে যেতো। সতীর্থের পা থেকে আসা বলে নিজেই পা স্পর্শ করতে পারেননি রোনালদো, বল চলে যায় গোলবারের বাইরে। ৮২ মিনিটের মাথায় আবারো গোলের সুযোগ নষ্ট করেন রোনালদো। যোগ করা অতিরিক্ত সময়ে বাবাকার গোল করলে পরাজয়ের ব্যবধান কমে সাসৌলোর (২-১)।

রোনালদোর সঙ্গে জুভেন্টাসের চুক্তিটা ২০২২ সাল পর্যন্ত। তাকে দলে টানতে রিয়াল মাদ্রিদের সঙ্গে ৯৯.২ মিলিয়ন পাউন্ডের চুক্তি সেরেছে ইতালিয়ান ক্লাবটি। বাৎসরিক ৩০ মিলিয়ন ইউরো করে বেতন ধরা হয়েছে সিআর সেভেনের।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর