Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

২৫টি ব্যথানাশক ট্যাবলেট খেয়েও মুশফিকের সেরা ইনিংস


১৭ সেপ্টেম্বর ২০১৮ ১৪:১৭

।। স্পোর্টস ডেস্ক ।।

আনুষ্ঠানিক কোনো ঘোষণা না এলেও বাংলাদেশের ওপেনার তামিম ইকবালের এশিয়া কাপ মোটামুটি শেষ। ইনজুরিতে আছেন মিডলঅর্ডারের অন্যতম ভরসা মুশফিকুর রহিম। ইনজুরি আছে ওয়ানডে অভিষেকের অপেক্ষায় থাকা নাজমুল হোসেন শান্তর হাতে। সবশেষ খবরে জানা যায়, মুশফিকের বাঁ পাঁজরের ৯ নম্বর হাড়টা ভেঙে গেছে। তবে, আগামী ২০ সেপ্টেম্বর আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ খেলতে কোনো বাধা নেই মুশফিকের।

বিজ্ঞাপন

গত ১২ সেপ্টেম্বর ক্যাম্প চলাকালীন অনুশীলন করতে গিয়ে পাঁজরে চোট পেয়েছিলেন মুশফিক। শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচে নামার আগে ব্যথানাশক ট্যাবলেট খেয়েছিলেন। ইনজেকশন দেওয়ার জায়গা না থাকায় কিংবা ব্যান্ডেজ করতে না পারায় পাঁজরে টেপ লাগিয়ে খেলতে হয়েছে মুশফিককে। আর এভাবেই ক্যারিয়ারের সেরা ইনিংসটি গড়েছেন মিস্টার ডিপেন্ডেবল।

দিনে ৬টির বেশি ব্যথানাশক ট্যাবলেট খেয়ে নিজেকে ফিট রেখেই লঙ্কানদের বিপক্ষে খেলেছিলেন ১৪৪ রানের দুর্দান্ত এক ইনিংস। তবে, শট খেলতে গিয়ে ভাঙা হাড়ে ব্যথা পেয়েছেন বলেও জানিয়েছেন মুশফিক। ম্যাচ শুরুর আগে চার দিনে তাকে ২৫টি ব্যথানাশক ট্যাবলেট খেতে হয়েছে।

লঙ্কানদের বিপক্ষে মুশফিককে খেলতে হয়েছে ১৫০টি বল। ১১টি চার আর চারটি ছক্কায় তিনি ইনিংস সাজান। শ্রীলঙ্কার বিপক্ষে মুশফিকের ১৫০ বলে ১৪৪ রানের ইনিংসটি স্থান করে নিয়েছে এশিয়া কাপের রেকর্ডে। এশিয়া কাপের তৃতীয় সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস খেলেছেন তিনি। এই তালিকায় তার ওপরে আছেন ভারতের বিরাট কোহলি ও পাকিস্তানের ইউনিস খান।

২০১২ এশিয়া কাপে ঢাকার মিরপুরে পাকিস্তানের বিপক্ষে ১৮৩ রানের এক অনবদ্য ইনিংস খেলেছিলেন কোহলি। আর শ্রীলঙ্কায় ২০০৪ সালের এশিয়া কাপে হংকংয়ের বিপক্ষে ইউনিস করেছিলেন মুশফিকের সমান ১৪৪ রান। মুশফিক ১৫০ বল খেললেও ইউনিস খেলেছেন ১২২ বল।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
সর্বশেষ

দেশে ফিরেছেন প্রধান উপদেষ্টা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১০:৫০

সম্পর্কিত খবর