Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভারতের সুধীরের দায়িত্ব নিয়েছেন পাকিস্তানের বশির চাচা


১৮ সেপ্টেম্বর ২০১৮ ১৬:২৬

।। স্পোর্টস ডেস্ক ।।

ভারত কিংবা পাকিস্তানের ভক্ত-সমর্থকরা শচীন টেন্ডুলকার আর টিম ইন্ডিয়ার অন্ধ ভক্ত সুধীর গৌতম এবং কানাডা প্রবাসী বশির চাচার কথা জানেন। বিশ্বের যে প্রান্তেই ভারতের খেলা থাকুক না কেন মাঠে উপস্থিত হন সুধীর আর পাকিস্তানের ম্যাচ হলে স্টেডিয়ামে থাকেন বশির চাচা। দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তান সম্পর্ক বৈরি হলেও সুধীর-বশির চাচার সম্পর্ক মধুর। সেটার আরও একবার প্রমাণ পাওয়া গেল।

বিজ্ঞাপন

গত এশিয়া কাপের আয়োজক ছিল বাংলাদেশ। সুধীর-বশির এসেছিলেন ঢাকাতেও। বাংলাদেশের ম্যাচেও তাদের দেখা যায় স্টেডিয়ামে। মিরপুরে তারা একসঙ্গে পাশাপাশি দাঁড়িয়ে ম্যাচ উপভোগ করেছিলেন। এবার ভারত-পাকিস্তান লড়বে আরব আমিরাতে। সেখানেও দেখা যাবে দুই দেশের দুই অন্ধ ভক্তকে।

তবে, ভারতের ভক্ত সুধীরের এবার আমিরাতের মাঠে খেলা দেখা সম্ভব ছিল না। টাকার অভাবে তিনি দুবাই-আবুধাবির টিকিট কাটতে পারেননি। তাকে সাহায্য করতে এগিয়ে আসেন পাকিস্তানের ভক্ত বশির চাচা। ভারতীয় সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির ভক্ত বলেও পরিচিত বশির চাচা নিজে থেকেই খোঁজ নিয়েছেন শচীন আর টিম ইন্ডিয়ার জন্য সর্বস্ব ত্যাগ করা সুধীরের। খোঁজ নিতে তিনি ফোন করেছিলেন ২০০২ সাল থেকে ভারতীয় ক্রিকেট টিমকে চিয়ার আপ করার জন্য স্টেডিয়ামে হাজির থাকা শচীন ভক্ত সুধীরকে।

টাকার অভাবে এবারের এশিয়া কাপে উপস্থিত থাকার সব সম্ভাবনাই যখন শেষ, তখন বশির চাচার ফোন পান সুধীর। সবকিছু খুলে বলার পর বশির চাচা তাকে কিছু টাকা দেওয়ার প্রস্তাব করেন। ফ্লাইট টিকিট আর পথের যাবতীয় খরচাপাতিও দিতে চান পাকিস্তানের বশির চাচা। সুধীর-বশির চাচা এখন আরব আমিরাতে। সেখানে স্থানীয় এক সংবাদমাধ্যমে বশির চাচা জানান, এটা সত্যিই পরিস্কার ভালোবাসা। টাকা-পয়সা আল্লাহর রহমতে আসবে-যাবে। আমি সুধীরকে শুধু বলেছি এখানে চলে আসো, আমি তোমার সব দায়িত্ব বহন করবো। আমি খুব একটা ধনী ব্যক্তি নই, আমার অনেক টাকা-পয়সাও নেই। কিন্তু, অনেক বড় মনের একটা হৃদয় আছে। যদি আমি আপনাকে সাহায্য করি, সৃষ্টিকর্তা আপনাকে সাহায্য করবেন।

বিজ্ঞাপন

সুধীর এ সময় জানান, আমি ভিসার সব কাজ করে রেখেছিলাম। সেটা হাতে পেয়েছি ঠিকঠাক মতোই। বশির চাচা টিকিটের সব ব্যবস্থাই করে দিয়েছেন। এমনকি এখানে আসার পর তিনিই আমার সব দায়িত্ব নিয়েছেন। হোটেল ভাড়া থেকে শুরু করে আমার খাওয়া-দাওয়ার খরচও বশির চাচা বহন করছেন।

ভারত-পাকিস্তান কে ফেভারিট এমন প্রশ্নে সুধীর জানান, আমরা গতবার চ্যাম্পিয়ন্স ট্রফিতে পাকিস্তানের কাছে শিরোপা হারিয়েছি, এবার চাইবো এশিয়া কাপের ম্যাচে জিততে। এটা হবে প্রতিদ্বন্দ্বিতামূলক একটি ম্যাচ। আর বশির চাচা জানালেন, যদি ভারত জিতেও যায় আমি তাতেও খুশি। কারণ, ভারত-পাকিস্তান ম্যাচ মানেই বাড়তি আনন্দ। ক্রিকেটকে ক্রিকেটের মতোই থাকতে দিতে হবে। আমরা চাই ভারত-পাকিস্তান একে অপরের বিপক্ষে প্রতি বছর খেলুক। গতবছর চ্যাম্পিয়ন্স ট্রফিতে আমরা জিতেছি, এবার এশিয়া কাপে ভারত জিতলেও আমি খুশি থাকবো।

বাংলাদেশে গতবার এশিয়া কাপের ম্যাচে ভারত-পাকিস্তান টিকিট নিয়ে যখন হাহাকার, তখন হাহাকার ছিল বশির চাচার। কোনো টিকিট না পেয়ে যখন তিনি হতাশ, তখন বশির চাচাকে ভারত-পাকিস্তান ম্যাচের টিকিট দিয়েছিলেন ধোনি। আগামীকাল ভারতের মুখোমুখি হবে পাকিস্তান। বাংলাদেশ সময় বিকেল সাড়ে পাঁচটায় মাঠে নামবে দুই দল।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
সর্বশেষ

২৪ বলে ০ রানে জাকিরের লজ্জার রেকর্ড
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৮

সম্পর্কিত খবর