Sunday 20 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সাকিব-মাশরাফিই পাপনের কোচ


১ জানুয়ারি ২০১৮ ২০:০৩

স্টাফ করেসপন্ডেন্ট

সাকিব আল হাসান এলেন, পরে এলেন মাশরাফি বিন মুর্তজাও। বছরের প্রথম দিন বাংলাদেশের দুই অধিনায়কের সঙ্গে শুভেচ্ছা বিনিময়ের ফাঁকেই নিজের কার্যালয়ে আরও অনেক কিছু নিয়ে আলাপ করলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। তবে কোচের দায়িত্বটাও আজ অনানুষ্ঠিকভাবে পেয়ে গেছেন দুজন। বিসিবি সভাপতি তো নিশ্চিতই করে দিয়েছেন, সাকিব-মাশরাফিই সামনের সিরিজে তার কোচ।

ত্রিদেশীয় ও শ্রীলঙ্কা সিরিজে যে বাংলাদেশের হয়ে নতুন কোনো কোচ আসছেন না, সেটি একরকম নিশ্চিত হয়েছিল আগেই। আজ বিসিবি সভাপতি নাজমুল হাসান আবারও পরিষ্কার করে বলে দিলেন। এর মধ্যে আবার খালেদ মাহমুদ সুজনও একরকম অঘোষিতভাবেই টেকনিক্যাল ডিরেক্টরের ভূমিকায় কাজ শুরু করে দিয়েছেন। কিন্তু আনুষ্ঠানিকভাবে কোচের দায়িত্ব কে পালন করবেন?

এমন প্রশ্নের জবাবে বিসিবি সভাপতি শুরুতে পরিষ্কার করে দিলেন, বোর্ড থেকে সাপোর্ট স্টাফরা থাকছেই, খালেদ মাহমুদ সুজন ম্যানেজার হিসেবে কাজ করত। বোর্ড ও খেলোয়াড়দের মধ্যে সমন্বয়ক হিসেবে কাজ করবে বলে তাকে একটা পদ দেওয়া হয়েছে।

এরপরেই অবশ্য নাটকীয়ভাবে বিসিবি সভাপতি বললেন, ‘আমার কাছে জানতে চাওয়া হলে কোচ হচ্ছে সাকিব ও মাশরাফি। সিনিয়রদের হাতেই এবার দায়িত্ব ছেড়ে দেওয়া হচ্ছে। সিনিয়ররা বেশ আত্মবিশ্বাসী, এই সিরিজটা তারা নিজেরাই চালিয়ে নিতে পারবে।’

প্রসঙ্গক্রমে কথা উঠল হাথুরুসিংহের মন্তব্য নিয়ে। এর আগের বার হাথুরু বিদায় নিতে বাংলাদেশে আসার সময়েই নাজমুল হাসান বলেছিলেন, সিনিয়রদের অনেক কিছুই পছন্দ হয়নি এই শ্রীলঙ্কান কোচের। বাংলাদেশ ছেড়ে যাওয়ার সিদ্ধান্তে তা প্রভাব ফেলতে পারে। তবে পরে হাথুরুসিংহে ক্রিকবাজকে দেওয়া সাক্ষাৎকারে বলেছেন, এমন আসলে কিছুই হয়নি। নাজমুল হাসানও আগের বক্তব্য থেকে কিছুটা সরে এসে আজ বলেছেন, হাথুরু আসলে এই কারণেই বিদায় নেয়নি। তবে সিনিয়রদের কিছু সিদ্ধান্ত হাথুরুর পছন্দ ছিল না, সেটি আরও একবার মনে করিয়ে দিয়েছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/ এএম/জেএইচ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর