Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মোহামেডানের হোঁচট, মুক্তিযোদ্ধার ‘স্বস্তি’


১ জানুয়ারি ২০১৮ ২১:২৪

স্টাফ করেসপন্ডেন্ট

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) ফুটবলের শেষ পর্ব সমাপ্ত হতে চলেছে একরাশ বিষ্ময় জন্ম দিয়ে। পা-বলের লড়াই এখন জমে উঠেছে। দুটি প্রশ্নের মধ্যে বিরাজ করছে দেশের ফুটবল সমর্থকরা। কার হাতে উঠবে শিরোপা আর কে কে রেলিগেশন জোনে থাকছে?

লিগ শিরোপা দুইধাপ দূরে আছে দুটি দল ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ঢাকা আবাহনী আর শেখ জামাল। দু’দলই ২০ ম্যাচ খেলে ফেলেছে। ৪৮ পয়েন্ট নিয়ে শীর্ষে আবাহনী আর মাত্র এক পয়েন্ট কম নিয়ে নীল শিবিরের ঘাড়ে নিশ্বাস ফেলছে হলুদ শিবির।

অন্যদিকে, পুরান ঢাকার ক্লাব রহমতগঞ্জ আছে রেলিগেশন জোনে। আরও চারটি দল এই জোনে গা হেলে রেখেছে। শঙ্কার মধ্যে আছে দলগুলো। আরামবাগ, মুক্তিযোদ্ধা, ব্রাদার্স ইউনিয়ন ও ফরাশগঞ্জ। এই চারদল সুযোগ পাচ্ছে অবনমন এড়ানোর।

আজ বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে লিগের দুটি ম্যাচ হয়ে গেছে। ঢাকা মোহামেডান আর আরামবাগ স্পোর্টিং ক্লাবের ম্যাচ ২-২ ব্যবধানে ড্র হয়েছে। প্রথমার্ধে এগিয়ে থেকেও ড্র করেছে মতিঝিলের ঐতিহ্যবাহী ক্লাবটি।

ম্যাচের শুরুতেই এগিয়ে যায় সাদা-কালো শিবির। চার মিনিটেই বিপ্লুর পাস থেকে দলকে এগিয়ে নিয়ে যান নাইজেরিয়ান স্ট্রাইকার চিকোজি। ১-০ ব্যবধানে প্রথমার্ধ্ব বিরতি গিয়ে দ্বিতীয়ার্ধের চার মিনিট পরে আবারও আরামবাগ শিবিরে হানা দেয় মোহামেডান। এবার ‘পুরনো চালে ভাত বেড়েছে’। এমিলির পায়ে গোল এসেছে। লিংকনের পাসে বল জালে জড়িয়েছেন জাতীয় দলের সাবেক এই তারকা।

তবে, আরামবাগও ছেড়ে কথা বলেনি। ৮০ মিনিটে ব্যবধান কমান। এক থানার দুই দলের দ্বৈরথের উত্তাপটা ছড়িয়ে দিলেন সুমন আলী। রকের বাড়ানো পাসে সাদা-কালো শিবিরের জাল কাপিয়েছেন তিনি।

বিজ্ঞাপন

ম্যাচ প্রায় পকেটে পুড়ে ফেলেছিল মোহামেডান। বুকোলা তা হতে দেন নি। ম্যাচের শেষ মিনিটে গোল করে সমতায় ফেরান নাইজেরিয়ান বুকোলা।

দিনের অন্য ম্যাচে রেলিগেশন এড়াতে মাঠে নামা দুই দলের ম্যাচে জয় তুলে কিছুটা স্বস্তির ঢেকুর গিলছে মুক্তিযোদ্ধা। ফরাশগঞ্জকে হারিয়ে দিয়েছে এক গোলে। সাখাওয়াত রনির পাস থেকে ৫২ মিনিটে ইনুসাহ গোল করে দলকে জিতিয়েছেন।

সারাবাংলা/জেএইচ

বিজ্ঞাপন
সর্বশেষ

শরৎ বাংলাদেশের কোমল স্নিগ্ধ এক ঋতু
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৪

সম্পর্কিত খবর