Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ফাইনালের সুযোগ শেষ হয়ে যায়নি: সৌম্য


২২ সেপ্টেম্বর ২০১৮ ২০:০৮

।। স্পোর্টস করেসপন্ডেন্ট ।।

তামিম ইকবাল ছিটকে পড়ায় হুট করেই লিটন দাসের সঙ্গে ওপেনিংয়ে নামতে হয়েছিল নাজমুল হোসেন শান্তকে। টানা দুই ম্যাচ ব্যর্থ তিনি। লিটন ব্যর্থ পর পর তিন ম্যাচে। টিম ম্যানেজম্যান্টের সিদ্ধান্তে দেশ থেকে উড়িয়ে নেওয়া হচ্ছে ওপেনার ইমরুল কায়েস এবং সৌম্য সরকারকে। যারা নিজেদের প্রমাণ করতেই ব্যস্ত ছিলেন খুলনায় জাতীয় দলের বাইরে ছিটকে পড়াদের নিয়ে আয়োজিত চার দিনের ম্যাচে।

বিজ্ঞাপন

আজই রওয়ানা দিচ্ছেন সৌম্য-ইমরুল। বাংলাদেশের পরের ম্যাচ আগামীকাল, প্রতিপক্ষ আফগানিস্তান। আর ২৬ সেপ্টেম্বর পাকিস্তানের বিপক্ষে সুপার ফোরের শেষ ম্যাচ। আরব আমিরাতে উড়াল দেওয়ার আগে গণমাধ্যমে কথা বলেছেন সৌম্য। তিনি জানান, এখনও আমাদের ফাইনালে ওঠার সুযোগ শেষ হয়ে যায়নি। আমাদের সুযোগ আছে বাকি দুটি ম্যাচ জিতে ফাইনালে যাওয়ার। যদিও নকআউট পর্ব নয়, তারপরও সুপার ফোরের পরের ম্যাচকে কোয়ার্টার ফাইনাল আর শেষ ম্যাচকে সেমি ফাইনাল হিসেবে দেখতে হবে। দুটি ম্যাচেই জিততে হবে আমাদের।

জাতীয় দল দিন দশেকের বেশি সময় আরব আমিরাতে অবস্থান করছে। সেখানকার কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে হুট করেই ডাক পাওয়া সৌম্য-ইমরুলের জন্য কঠিন হবে। এ ব্যাপারে সৌম্য যোগ করেন, যেহেতু নতুন একটা আবহাওয়ায় যাচ্ছি সেহেতু যত দ্রুত সম্ভব নিজেদের মানিয়ে নিতে হবে। আবার সফরের ঠিক মাঝামাঝি অবস্থায় যাওয়ায় পরিস্থিতিটা বেশ চ্যালেঞ্জিং হবে। কিন্তু, এখন তো কিছুই করার নেই। নিজেদের মানিয়ে নেওয়া ছাড়া বিকল্প কিছু নেই। নিজেকে মানসিকভাবে প্রস্তুত রাখতে হবে, ধরে নিতে হবে সব ঠিক আছে।

আমিরাতে নেমেই পরের ম্যাচে আফগানদের বিপক্ষে ব্যাট হাতে নামবেন কি না জানা নেই সৌম্যর। তবে, নিজেকে মানসিকভাবে প্রস্তুত করেই যেতে হচ্ছে। সৌম্য আরও জানান, দলের প্রয়োজনে আমি যেহেতু যাচ্ছি, সেহেতু যে ম্যাচেই সুযোগ পাই না কেন আমাকে ম্যাচটা টুর্নামেন্টে আমার প্রথম ম্যাচ হিসেবে চিন্তা করতে হবে। আমি সেভাবেই শুরু করতে চেষ্টা করব। বেশি কিছু চিন্তা করলে তাতে আরও বেশি চাপ তৈরি হবে।

বিজ্ঞাপন

শ্রীলঙ্কাকে উড়িয়ে দিয়ে এবারের আসরে ফেভারিট হিসেবেই শুরু করেছিল মাশরাফি-সাকিব-মুশফিকরা। তবে, পরের ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে মুশফিক-মোস্তাফিজের বিশ্রামের সুযোগ নিয়ে ম্যাচ জিতে নেয় আফগানরা। সুপার ফোরে ব্যাটিং-বোলিং ব্যর্থতায় হারতে হয় ভারতের বিপক্ষে। পরের দুই ম্যাচের একটিতে হারলেই ফাইনালের স্বপ্ন জলাঞ্জলি দিতে হবে গতবারের রানার্সআপ বাংলাদেশকে।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর