Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আমার ক্যারিয়ারের অন্যতম সেরা মুহূর্ত: মোস্তাফিজ


২৪ সেপ্টেম্বর ২০১৮ ১৪:৪৫

স্টাফ করেসপন্ডেন্ট।।

শেষ বলটা করার সাথে সাথেই দুই বাহু প্রসারিত করে দাঁড়িয়ে পড়লেন। মুখে তার সেই চিরচেনা প্রাণখোলা আসি। অন্য পাশে বুনো উল্লাসে ফেটে পড়েছেন অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা, ছুটে আসছেন তাকে আলিঙ্গনে বাঁধতে। খানিক পরেই অন্য সবার উদযাপনের মধ্যমণি মোস্তাফিজুর রহমান, ম্যাচটা তো তার জন্যই জিতল বাংলাদেশ। এমন একটা জয়ের পর মাশরাফি-মাহমুদউল্লাহ সবাই মেতেছেন মোস্তাফিজ বন্দনায়। আর মোস্তাফিজ নিজে বলেছেন, এটা তার ক্যারিয়ারেরই অন্যতম সেরা মুহূর্ত।

বিজ্ঞাপন

শেষ ওভারে জয়ের জন্য আফগানিস্তানের দরকার ছিল ৮ রান। স্ট্রাইকে রশিদ খান, আগের ম্যাচেই যার ব্যাটে কচুকাটা হয়েছে বাংলাদেশ। অন্য পাশে সামিউল্লাহ শেনোয়ারির ব্যাটও চলছে সমানে। প্রথম বলে দুই নিলেন রশিদ, পরের বলেই ফিরতি ক্যাচ দিলেন মোস্তাফিজকে। পরের তিন বলে হলো দুই রান, জয়ের জন্য আফগানদের শেষ বলে দরকার ৪ রান। মোস্তাফিজের বলে ব্যাটই লাগাতে পারলেন না শেনোয়ারি, বলতে গেলে মুঠো গলে বেরিয়ে যাওয়া ম্যাচটা আবার হাতে নিয়ে এলেন মোস্তাফিজ।

ম্যাচ শেষে মাশরাফি সরাসরিই বলেছেন, ‘মোস্তাফিজ একজন জাদুকর’। এমন একটা জয়ের জন্য কৃতিত্বটা তাকে সবার আগে দিয়েছেন অধিনায়ক। ম্যাচসেরা মাহমুদউল্লাহও ফিজের নাম বলেছেন সবার আগে, পিঠ চাপড়ে দিচ্ছেন তার।

আর মোস্তাফিজ নিজে ক্যামেরার সামনে কিছু বলেননি। তবে ফেসবুক-টুইটারের পোস্টে লিখেছেন, ‘আলহামদুলিল্লাহ, এটা আমার ক্যারিয়ারের অন্যতম সেরা মুহূর্ত। অনুভূতিটা আসলে বলে বোঝানো যাবে না। সবার ভালোবাসা পেয়ে আমি খুবই আবেগ আপ্লুত।  বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের পাশেই থাকুন। সবাইকে ধন্যবাদ।’

বিজ্ঞাপন

এই বছর নিদাহাস ট্রফির ফাইনালেও একটা ম্যাচ একাই জিতিয়ে দিচ্ছিলেন প্রায়। শেষ বলে গিয়ে দীনেশ কার্তিক জয় এনে দিয়েছেন ভারতকে। তবে এবার মোস্তাফিজ নিজেই শেষ ওভারের ঝলকটা দেখিয়েছেন। এর মধ্যে গরমের জন্য ক্র্যাম্প হয়েছে, ঠিকমতো দৌড়াতেও পারেননি। পুরো ১০ ওভারও সেজন্য তাকে দিয়ে করাননি মাশরাফি। কিন্তু মোস্তাফিজ দেখিয়ে দিয়েছেন, জাদুকর ভেলকি দেখাবে শেষ সময়েই।

সারাবাংলা/এএম/এসএন

আফগানিস্তান এশিয়া কাপ বাংলাদেশ মোস্তাফিজুর রহমান

বিজ্ঞাপন
সর্বশেষ

গুলশানে দুইজনের গলাকাটা মরদেহ উদ্ধার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১২:৫৫

ঢাকার পথে প্রধান উপদেষ্টা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩৩

সম্পর্কিত খবর