Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আড়াইশ’র ক্লাবে মাশরাফি


২৪ সেপ্টেম্বর ২০১৮ ১৫:৩২

স্পোর্টস ডেস্ক ।।

আগের ম্যাচে এক উইকেট নিয়ে পাকিস্তানের গতিদানব খ্যাত শোয়েব আখতারকে টপকে গিয়েছিলেন বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। রোববার (২৪ সেপ্টেম্বর) আফগানিস্তানের বিপক্ষে এশিয়া কাপের সুপার ফোরের ম্যাচে বল হাতে ২টি উইকেট তুলে প্রথম বাংলাদেশি বোলার হিসেবে ছুঁয়ে ফেললেন নতুন মাইলফলক।

ওয়ানডেতে প্রথম বাংলাদেশি বোলার হিসেবে ২৫০ উইকেটের মাইলফলক ছুঁয়ে ফেললেন ম্যাশ। আফগানিস্তানের হাসমতুল্লাহ শহীদিকে সাজঘরে পাঠিয়ে এই কীর্তি গড়েন বাংলাদেশি এই পেসার।

ওয়ানডেতে এই মাইলফলক ছুঁতে মাশরাফি খেলেছেন ১৯৪টি ম্যাচ। ওয়ানডেতে ক্যারিয়ারের সেরা ইনিংস ছিল ২৬ রানে ৬ উইকেট। পুরো ক্যারিয়ারে ৫ উইকেট পেয়েছেন একবার এবং ৪ উইকেট পেয়েছেন সাতবার।

২৫০ উইকেট নিয়ে ওয়ানডেতে সর্বোচ্চ উইকেট সংগ্রহের দিক থেকে ২৫তম স্থানে আছেন বাংলাদেশ দলের অধিনায়ক। আর মাত্র ৩টি উইকেট পেলেই ভারতীয় কিংবদন্তি কপিল দেবকে ছুঁয়ে ফেলবেন ম্যাশ। এরপর তার সামনে সুযোগ থাকছে দক্ষিণ আফ্রিকার সাবেক পেসার মাখায়া এনটিনি (২৬৬), ভারতীয় সাবেক স্পিনার হরভজন সিং (২৬৯), পাকিস্তানের সাবেক পেসার আবদুর রাজ্জাক (২৬৯), ইংল্যান্ডের জেমস অ্যান্ডারসন (২৬৯), দক্ষিণ আফ্রিকান অ্যালান ডোনাল্ড (২৭২) ও জ্যাক ক্যালিসকে (২৭৩) ছাড়িয়ে যাওয়ার।

মাশরাফির পর এই মাইলফলকের খুব কাছেই আছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। আড়াইশ’র ক্লাবে যেতে আর ৬টি উইকেট দরকার দেশসেরা এই অলরাউন্ডারের। সবমিলিয়ে ১৯২ ম্যাচ খেলে ২৪৪টি উইকেট তুলে নিয়েছেন সাকিব।

সারাবাংলা/এসএন

২৫০ উইকেট ওয়ানডে বাংলাদেশ ক্রিকেট মাইলফলক মাশরাফি বিন মর্তুজা

বিজ্ঞাপন
সর্বশেষ

শরৎ বাংলাদেশের কোমল স্নিগ্ধ এক ঋতু
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৪

সম্পর্কিত খবর