Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সাফের ব্যর্থতা বঙ্গবন্ধু গোল্ডকাপে পুষিয়ে দিতে উদগ্রীব বাংলাদেশ


২৪ সেপ্টেম্বর ২০১৮ ২০:০৪

।। স্পোর্টস করেসপন্ডেন্ট।।

ঢাকা: এশিয়ান গেমসে দুর্দান্ত বাংলাদেশকে নিয়ে ১৫ বছরের সাফ স্বপ্ন দেখতে শুরু করেছিল দেশের ফুটবল সমর্থকরা ঠিক তার পরপরই সাফ ফুটবলে গ্রুপ পর্ব থেকে বিদায় নিতে হয়েছে লাল-সবুজদের। তবে, এই ব্যর্থতা পুষিয়ে দিতে চায় ফুটবলার-কোচ সবাই। নিজের মাটিতে আরেকটি জায়ান্ট টুর্নামেন্ট বঙ্গবন্ধু গোল্ডকাপেই ফিরতে চায় সবাই।

আবারও সমর্থকদের মুখে হাসি আনতে চায় ফুটবলাররা। কোচের মুখেও আশ্বাস, বঙ্গবন্ধু গোল্ডকাপের পঞ্চম আসরে অন্তত সেমি ফাইনাল খেলবে বাংলাদেশ। টার্গেট নির্ধারণ করে ফেলেছে।

সেই অনুযায়ী আবাসিক ক্যাম্পে দেশের ফুটবলার শুরু করে দিয়েছে অনুশীলন। এশিয়ান গেমস থেকে সাফ। কোন বিরতি পায়নি ফুটবলাররা। সাফ ব্যর্থতার পর বিরতিতে গিয়েছিল কোচ-ফুটবলাররাও। পুরোদমে ফের শুরু হয়ে দুইবেলা অনুশীলন।

এবার বি গ্রুপে লাওস ও ফিলিপাইনকে পাচ্ছে জেমি ডে’র শিষ্যরা। এশিয়ান গেমসের আগে লাওসের সঙ্গে ড্র করেছিল তাদের মাটিতেই। এবারও তাদের হারানোর ব্যাপারে আশাবাদী কোচ জেমি ডে, ‘আমরা সাফ নিয়ে ভাবছি না। সেটা অতীত। এখন বঙ্গবন্ধু গোল্ডকাপ নিয়ে চিন্তা করছি। ম্যাচ বাই ম্যাচ খেলতে চাই। ভালো করতে চাই। অন্তত সেমি ফাইনাল খেলতে চাই।’

এবারের বঙ্গবন্ধু গোল্ডকাপের ভেন্যু তিনটি। ঢাকা ছাড়ও ম্যাচ হবে সিলেট এবং কক্সবাজারে। সিলেটে গ্রুপ পর্ব, কক্সবাজারে দুটি সেমিফাইনাল আর ঢাকায় হবে ফাইনাল ম্যাচ। ‘বি’ গ্রুপে বাংলাদেশের প্রতিদ্বন্দ্বী ফিলিপাইন ও লাওস। সিলেট জেলা স্টেডিয়ামে বাংলাদেশ-লাওসের ম্যাচ দিয়ে শুরু হবে টুর্নামেন্ট। ‘এ’ গ্রুপে খেলবে বর্তমান চ্যাম্পিয়ন নেপাল, তাজিকিস্তান ও ফিলিস্তিন।

বিজ্ঞাপন

১ থেকে ৬ অক্টোবর সিলেটে গ্রুপ পর্বের খেলা হবে। ৯ ও ১০ অক্টোবর কক্সবাজারে হবে দুটি সেমিফাইনাল। ১২ অক্টোবর ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ফাইনাল।

গ্রপ পর্বের সূচি

১ অক্টোবর: বাংলাদেশ-লাওস ( সন্ধ্যা ৬.৩০ মিনিট)

২ অক্টোবর: নেপাল-তাজিকিস্তান (সন্ধ্যা ৬.৩০ মিনিট)

৩ অক্টোবর: লাওস-ফিলিপাইন (সন্ধ্যা ৬.৩০ মিনিট)

৪ অক্টোবর: তাজিকিস্তান-ফিলিস্তিন (সন্ধ্যা ৬.৩০ মিনিট)

৫ অক্টোবর: বাংলাদেশ-ফিলিপাইন (সন্ধ্যা ৬.৩০ মিনিট)

৬ অক্টোবর: ফিলিস্তিন-নেপাল (সন্ধ্যা ৬.৩০ মিনিট)

 

সারাবাংলা/জেএইচ/এসএন

বিজ্ঞাপন
সর্বশেষ

কানপুরে প্রথম দিনে বৃষ্টির দাপট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৫

সম্পর্কিত খবর