Tuesday 10 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সতীর্থদের কাছে গোপন রাখা হয়েছিল সাকিবের চোট


২৭ সেপ্টেম্বর ২০১৮ ১৫:৩৭

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

সংবাদমাধ্যমে আভাস পাওয়া যায়নি তেমন একটা। ম্যাচের আগের দিন কোচ-ম্যানেজারও কিছু বলেননি। বলবেন কীভাবে, টিম ম্যানেজমেন্টের সবাই যে ব্যাপারটা চেপে রেখেছিলেন বাকিদের কাছ থেকে। সাকিব আল হাসান যে পাকিস্তানের বিপক্ষে খেলছেন না, সেটা খেলোয়াড়েরাই জেনেছেন ম্যাচের দিন খেলা শুরুর ঠিক আগে!

আঙুলের ব্যথাটা সাকিবকে ভোগাচ্ছিল অনেক দিন থেকেই। এই ব্যথা নিয়ে খেলেছেন আফগানিস্তান সিরিজে, পরে ওয়েস্ট ইন্ডিজ সফরে। এবারের এশিয়া কাপেও শুরু থেকে সাকিব খেলেছেন ব্যথা নিয়ে। কিন্তু পাকিস্তানের সঙ্গে ম্যাচের আগের দিন থেকে সেটা এতোটাই বেড়ে যায়, ব্যাটই ধরতে পারছিলেন না। স্ক্যান করার পর দেখা যায়, আঙুলের অবস্থা খুবই খারাপ। তখনই সিদ্ধান্ত হয়, সাকিব খেলতে পারবেন না। অস্ত্রোপচার কবে হবে, সেটা নিয়েও কথা শুরু হয়। শুরুতে ঠিক হয়েছিল, সাকিব সরাসরি নিউইয়র্ক চলে যাবেন। সেখানেই অস্ত্রোপচার করাবেন। কিন্তু পরে সাকিব সিদ্ধান্ত বদলে ফিরেছেন ঢাকায়, সেখান থেকে যাওয়ার কথা নিউইয়র্কে।

অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার সিদ্ধান্তে সাকিবের এই চোটের খবর জানানো হয়নি দলের খেলোয়াড়দের। অধিনায়কের ভয় ছিল, পাছে এই খবর আগেভাগে জানলে জুনিয়ররা ভেঙে পড়তে পারেন। দলীয় সূত্র থেকে জানা গেছে এই খবর। শেষ পর্যন্ত ম্যাচের আগেই তা জানানো হয়েছে। সংবাদ সম্মেলনে এসে মুশফিকুর রহিম বলে গেছেন, সাকিবের না থাকার খবরটা জানিয়ে কীভাবে উদ্দীপ্ত করেছিলেন সবাইকে। তিনি জানান, ‘সবাই মিলে একটাই কথা বলেছি। মাশরাফি ভাই যেমন বলেছেন, যুদ্ধে নামলে পেছনে তাকিয়ে থাকার উপায় নেই। যুদ্ধে নেমে গা বাঁচিয়ে চলার উপায় নেই। হয় মারো, নয়তো মরো। আমরা ফল নিয়ে চিন্তা না করে আমাদের ১০০ ভাগ দেওয়ার চিন্তা করেছি।’- এমন কথা শুনলে কোনো খেলোয়াড় উদ্দীপ্ত না হয়ে পারেন?

শেষ পর্যন্ত সাকিব ঢাকায় পৌঁছেই দেখেছেন দলের জয়। জুনিয়ররা যেভাবে পারফর্ম করেছেন, তাতে গর্বে বুকটা ফুলে গেছে নিশ্চয়ই। ভারতের বিপক্ষে ফাইনালে শুধু সাকিব নয়, দলের কাছ থেকে গর্ব করার মতো এমন কিছু চাইবেন ফিরে আসা তামিমও।

সারাবাংলা/এএম/এমআরপি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর