Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

তিন অভিজ্ঞ বাদ, চূড়ান্ত দলে নতুন মুখ জাবেদ-মতিন


২৭ সেপ্টেম্বর ২০১৮ ২১:১০

।। স্পোর্টস করেসপন্ডেন্ট।।
ঢাকা: সাফ ব্যর্থতা ঘোচাতে বঙ্গবন্ধু গোল্ডকাপে চোখ রেখেছে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। অন্তত সেমি ফাইনাল নিশ্চিত করতে চায় লাল-সবুজরা। সাফে ফরোয়ার্ড সমস্যা ভোগা ফুটবলারদের নিয়ে নতুন করে ভেবেছে কোচ। তাই চূড়ান্ত ২৩ জনের আক্রমণভাগে জোর দেয়া হয়েছে।

সঙ্গে সাফের চূড়ান্ত দলের তিন অভিজ্ঞ ডিফেন্ডার নাসিরউদ্দিন, ফয়সাল মাহমুদ ও ফরোয়ার্ড সাখাওয়াত রনিকে বাদ দেয়া হয়েছে। নতুন মুখ হিসেবে দলে সুযোগ পেয়েছেন জাবেদ। সঙ্গে মতিন মিয়া ও জাফর ইকবালও আছেন চূড়ান্ত দলে।

বিজ্ঞাপন

১ অক্টোবর থেকে সিলেটে শুরু হওয়া বঙ্গবন্ধু গোল্ডকাপে গোলরক্ষক হিসেবে থাকছেন আশরাফুল ইসলাম রানা, আনিসুর রহমান জিকো ও রাসেল মাহমুদ লিটন। রক্ষণ সামলাবেন বিশ্বনাথ ঘোষ, টুটুল হোসেন বাদশা, তপু বর্মণ, ওয়ালি ফয়সাল, রহমত মিয়া ও ইয়াসিন খান। মাঝমাঠে থাকবেন মামুনুল ইসলাম, আতিকুর রহমান ফাহাদ, জামাল ভূঁইয়া, মাশুক মিয়া জনি, বিপলু আহমেদ, ইমন মাহমুদ ও রবিউল হাসান।

প্রাথমিক দল থেকে বাদ পড়া আটজনের মধ্যে আছেন গোলরক্ষক মাহফুজ হাসান প্রিতম, ডিফেন্ডার নাসিরউদ্দিন, আরিফুল ইসলাম ও সুশান্ত ত্রিপুরা, মিডফিল্ডার সোহেল রানা ও ফয়সাল মাহমুদ এবং ফরোয়ার্ড সাদউদ্দিন ও শাখওয়াত রনি।

আর সাফের চূড়ান্ত দল থেকে বঙ্গবন্ধু গোল্ডকাপে জায়গা হয়নি নাসিরউদ্দিন, সাদউদ্দিন, সোহেল রানা, ফয়সাল মাহমুদ ও শাখওয়াত রনির।

২৩ সদস্যের বাংলাদেশ দল:
গোলরক্ষক: আশরাফুল ইসলাম রানা, আনিসুর রহমান জিকো, রাসেল মাহমুদ লিটন, ডিফেন্ডার: বিশ্বনাথ ঘোষ, টুটুল হোসেন বাদশা, তপু বর্মণ, ওয়ালি ফয়সাল, রহমত মিয়া, ইয়াসিন খান; মিডফিল্ডার: মামুনুল ইসলাম, আতিকুর রহমান ফাহাদ, জামাল ভূঁইয়া, মাশুক মিয়া জনি, বিপলু আহমেদ, ইমন মাহমুদ, রবিউল হাসান, মোহাম্মদ ইব্রাহিম, জাফর ইকবাল; ফরোয়ার্ড: মাহবুবুর রহমান সুফিল, নাবীব নেওয়াজ জীবন, তৌহিদুল আলম সবুজ, মতিন মিয়া, জাবেদ খান।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেএইচ

বিজ্ঞাপন
সর্বশেষ

২৪ বলে ০ রানে জাকিরের লজ্জার রেকর্ড
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৮

সম্পর্কিত খবর