Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মুশফিক না লিটন, কাকে নেবে সিলেট?


২ অক্টোবর ২০১৮ ১৯:২৩

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

আগামী ২৫ অক্টোবর বিপিএলের ড্রাফট। এর মধ্যেই চার জন করে খেলোয়াড় ধরে রাখতে পারবে ফ্র্যাঞ্চাইজিগুলো, সেই তালিকা তারা পাঠিয়ে দিয়েছে। সারাবাংলার কাছে যে লিস্ট এসেছে, সেখানে রাজশাহী কিংস ছেড়ে দিয়েছে গতবারের আইকন মুশফিকুর রহিমকে। গতবার মোস্তাফিজুর রহমান আইকন না থাকলেও এবার তিনি দলটির আইকন থাকছেন। অন্যদিকে সিলেট মুশফিক না লিটন দাসকে আইকন করবে সেই সিদ্ধান্ত এখনো নিতে পারেনি।

এবারের বিপিএলে এখন পর্যন্ত অংশ নেওয়া নিয়ে অনিশ্চয়তা আছে চিটাগং ভাইকিংসের। তারা অংশ নিলে আগের পাঁচ আইকনের সঙ্গে বদল হচ্ছে দুইটি। গতবার সাব্বির রহমান ও সৌম্য সরকার আইকন ছিলেন, এবার তারা থাকছেন না। মোস্তাফিজের সঙ্গে নতুন আইকন হচ্ছেন এশিয়া কাপের ফাইনালে ভারতের বিপক্ষে সেঞ্চুরি করা লিটন দাস। এর মধ্যে ছয় ফ্র্যাঞ্চাইজি যে খেলোয়াড়ের তালিকা দিয়েছে, তার মধ্যে মুশফিক বা লিটনকে কেউ নেয়নি। তবে সিলেটের এখনো আইকন না থাকায় এই দুজনের একজন যাচ্ছেন সেখানেই। আর চিটাগং খেললে অন্য আইকন যাবেন সেখানে।

গতবার মুশফিককে আইকন হিসেবে দলে নিলেও এবার তাকে রাখেনি রাজশাহী। কারণ হিসেবে কিংসের প্রধান নির্বাহী তাহমিদ আজিজুল হক বলেছেন, ‘কৌশলগত ও পরিস্থিতির কারণে রাজশাহী এবার একজন পেসারকে দলে নিতে চেয়েছে। সে কারণে মুশফিককে না রেখে মোস্তাফিজকে রাখার সিদ্ধান্ত নিয়েছে।’ এমনিতে এই চার জনের বাইরে সরাসরি দুজন বিদেশি খেলোয়াড় দলে ভেড়াতে পারবে দলগুলো। তবে সেই দুজন বিদেশি গতবারের রেজিস্ট্রেশনের বাইরে হতে হবে।

ঢাকা ডায়নামাইটস ধরে রেখেছে তাদের আইকন ক্রিকেটার সাকিব আল হাসানকে। সুনীল নারাইন, রোভম্যান পাওয়েল ও কাইরন পোলার্ডকেও তারা ছাড়ছে না। রংপুর রাইডার্স ধরে রেখেছে মাশরাফি বিন মুর্তজা, নাজমুল ইসলাম অপু, মোহাম্মদ মিথুন ও ক্রিস গেইলকে। রাজশাহী কিংসের চার খেলোয়াড় মোস্তাফিজুর রহমান, মেহেদী হাসান মিরাজ, মুমিনুল হক ও জাকির হাসান। সিলেট সিক্সার্স বিক্রি করবে না সাব্বির রহমান, নাসির হোসেন ও সোহেল তানভীরকে। সঙ্গে একজন আইকনকেও দলে নেবে।

খুলনা টাইটানস তাদের আইকন মাহমুদউল্লাহ, আরিফুল হক, নাজমুল ইসলাম শান্ত ও কার্লোস ব্রাথওয়েটকে দলে রেখেছে। কুমিল্লা ভিক্টোরিয়ানস ধরে রাখছে আইকন তামিম ইকবাল, ইমরুল কায়েস, মোহাম্মদ সাইফউদ্দিন ও শোয়েব মালিককে। বিগ ব্যাশে অংশ নেওয়ার জন্য রশিদ খানকে এবারের বিপিএলে সম্ভবত পাচ্ছে না কুমিল্লা।

সারাবাংলা/এএম/এমআরপি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর