Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মেসির ফেরা না ফেরা নিয়ে আর্জেন্টাইন কোচের মন্তব্য


২ অক্টোবর ২০১৮ ১৯:৪২

।। স্পোর্টস ডেস্ক ।।

বিশ্বকাপের পর থেকেই জাতীয় দলে নেই মেসি আর আগুয়েরো। নেই ডি মারিয়া, গঞ্জালো হিগুয়েনরাও। এই চার তারকাকে ছাড়াই বিশ্বকাপের পর গুয়েতামালা আর কলম্বিয়ার বিপক্ষে খেলেছে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। চলতি মাসে আর্জেন্টিনা খেলবে ইরাক আর ব্রাজিলের বিপক্ষে। আসন্ন এই দুই ম্যাচেও স্কোয়াডে নেই চার তারকার কেউ।

তাতে ব্যাখ্যা দিতে হচ্ছে আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনিকে। সংবাদমাধ্যমে তাকে প্রশ্ন করা হয়েছিল মেসি-আগুয়েরোদের না থাকার ব্যাপারে, প্রশ্ন করা হয়েছিল দলে থাকা মাউরো ইকার্দি, জিওভানি সিমিওনে, লাউতারো মার্টিনেজকে নিয়ে। স্কালোনি জানান, আপনাদের (সাংবাদিক) মতো সবারই একই প্রশ্ন কবে মেসি ফিরবে? হ্যাঁ, আমি তার সঙ্গে কথা বলেছি। সবাই অপেক্ষা করছে মেসি আমাকে কি বলেছে সেটা জানতে। সে আমাকে আসন্ন দুই ম্যাচে না রাখার কথাই বলেছিল। সত্যি বলতে জাতীয় দলে মেসি কবে ফিরবে সেটা এখনও পরিস্কার করে বলা সম্ভব নয়।

আর্জেন্টাইন কোচ আরও যোগ করেন, আমরা সবাই জানি জাতীয় দলের জন্য মেসি কতটা দিয়েছে। সবাই দেখেছি দলের জন্য তার প্রানান্তকর প্রচেষ্টা। দেখা যাক সামনে সে জাতীয় দলের জন্য আরও কত কি করতে পারে…। আমার সঙ্গে মেসির বেশ ভালো সম্পর্ক। আমি জানি দুই পক্ষের মাঝে যে কথা-বার্তা হয়েছে সেটা পরিস্কার। আবারো বলছি, আগামী দুই ম্যাচের জন্য সে বিশ্রামে থাকছে। নিকট ভবিষ্যতে তাকে আবারো জাতীয় দলে দেখা যাবে। তবে, সেটা কবে তা এখনই জানাতে পারছি না।

এ সময় আরেকটি প্রশ্ন ধেয়ে আসে আর্জেন্টাইন কোচের দিকে। তাকে জিজ্ঞাসা করা হয় স্কোয়াডে থাকা মাউরো ইকার্দির ব্যাপারে। আগের কোচ জর্জ সাম্পাওলি রাশিয়া বিশ্বকাপের প্রাথমিক স্কোয়াডে ইকার্দিকে রাখলেও পরে তাকে ছাঁটাই করেন। অথচ গত মৌসুমে ইতালির লিগে দুর্দান্ত খেলেছিলেন ইকার্দি। এ ব্যাপারে মুখ খুলতে নারাজ স্কালোনি। তিনি জানান, মেসি-আগুয়েরো-ডি মারিয়া কিংবা হিগুয়েন না থাকায় আপনারা চাইছেন ইকার্দিকে দিয়ে নম্বর ৯ পজিশন পূরণ করতে। তাকে যথেষ্ট সুযোগ দেওয়া হবে। কিন্তু আপনাদের মনে রাখতে হবে দলে শুধু ইকার্দি নেই, আছে লাউতারো মার্টিনেজ, জিওভানি সিমিওনে। তারা দারুণ লেভেলে ফুটবল খেলছে। ইকার্দি নিজেকে প্রমাণ করেই জাতীয় দলে এসেছে, তবে অন্যদেরও সুযোগ দেওয়া হবে।

অন্তর্বর্তীকালীন এই আর্জেন্টাইন কোচ শেষ সময়ে জানান, অন্যদের জন্য এটাই সঠিক সময় নিজেদের প্রমাণ করার। সুযোগকে তাদের কাজে লাগাতে হবে। আমরা আসন্ন দুই ম্যাচ নিয়ে বেশ আশাবাদী। আমি জানি যাদের এখানে সুযোগ দেওয়া হয়েছে তাদের নির্বাচন করতে পরবর্তী কোচকে যথেষ্ট সাহায্য করবে। মেসিদের অনুপস্থিতিতে যারা আক্রমণভাগে খেলছে, আসন্ন ম্যাচে ভালো করলে তাদের ছেঁটে ফেলার কোনো কারণই নেই।

গুয়েতামালার বিপক্ষে আর্জেন্টিনা জিতেছিল ৩-০ গোলের ব্যবধানে। আর কলম্বিয়ার বিপক্ষে গোলশূন্য ড্র করে আর্জেন্টিনা। ১২ অক্টোবর ইরাকের বিপক্ষে মাঠে নামবে আর্জেন্টিনা। আর ১৬ অক্টোবর সৌদি আরবে ব্রাজিলের মুখোমুখি হবে মেসি-আগুয়েরো-ডি মারিয়া-হিগুয়েনহীন আর্জেন্টিনা।

সারাবাংলা/এমআরপি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর