Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

প্রথম ম্যাচে সুযোগ হয়নি তাসকিনের


৬ অক্টোবর ২০১৮ ২০:১৪

।। স্পোর্টস ডেস্ক ।।

প্রথমবারের মতো ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি লিগের আয়োজন করেছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)। ৫ অক্টোবর শুরু হওয়া আফগানিস্তান প্রিমিয়ার লিগ (এপিএল) চলবে ২১ অক্টোবর পর্যন্ত। টুর্নামেন্ট খেলতে বাংলাদেশের একমাত্র প্রতিনিধি হিসেবে উড়াল দিয়েছেন পেসার তাসকিন আহমেদ। শনিবার (৬ অক্টোবর) তার দল কান্দাহার নাইটস প্রথম ম্যাচ খেলতে নামে নাঙ্গরহারের বিপক্ষে। তবে, একাদশে সুযোগ পাননি তাসকিন।

বিজ্ঞাপন

এই লিগে খেলতে শুরুতে বাংলাদেশ থেকে ডাক পান ওপেনার তামিম ইকবাল আর মিডলঅর্ডারের অন্যতম ভরসা মুশফিকুর রহিম। দুজনকেই নিয়েছিল নাঙ্গরহার। হাতের চোঁটের কারণে তামিম এই লিগে খেলবেন না বলে জানিয়ে দেন। মুশফিক আপাতত বিশ্রামে থাকার সিদ্ধান্ত নিয়েছেন। তামিম-মুশফিক না গেলেও এবারই প্রথমবারের মতো কোনো বিদেশি লিগে চুক্তিবদ্ধ হওয়ার সুযোগটা হাতছাড়া করেননি ডানহাতি পেসার তাসকিন।

সদ্য শেষ হওয়া এশিয়া কাপের দলে জায়গা হয়নি তাসকিনের। তবে, আফগান লিগের নিলামে খেলোয়াড় ড্রাফটে ছিলেন তিনি। এর আগে গত ১০ সেপ্টেম্বরের নিলামে দল পাননি বাংলাদেশি এই পেসার। গত বুধবার (২৬ সেপ্টেম্বর) ৩০ হাজার ডলারে তাকে দলে নেয় কান্দাহার নাইটস। যার বাংলাদেশি মূল্য প্রায় ২৫ লাখ টাকা। সিলভার ক্যাটাগরিতে কান্দাহার নাইটসের হয়ে খেলবেন তিনি।

তাসকিনদের দলটির আইকন নিউজিল্যান্ডের সাবেক অধিনায়ক ব্রেন্ডন ম্যাককালাম। অধিনায়কের দায়িত্ব পালন করছেন আফগানিস্তানের অধিনায়ক আসগর আফগান। এছাড়াও তাসকিন সতীর্থ হিসেবে পাচ্ছেন আয়ারল্যান্ডের পল স্টার্লিং, কেভিন ওব্রায়েন, আফগানিস্তানের নাজিবুল্লাহ জাদরান, ইংল্যান্ডের টাইমাল মিলস, স্যাম বিলিংসদের মতো তারকাদের। বোর্ডের অনুমতি না মেলায় খেলতে যেতে পারেননি পাকিস্তানের পেসার ওয়াহাব রিয়াজ এবং ইফতেখার আহমেদ।

বিজ্ঞাপন

প্রথমারের মতো এই আসরে খেলছে ৫টি দল। দলগুলো হলো নাঙ্গরহার, কান্দাহার নাইটস, কাবুল, বালখ এবং পাকতিয়া। ১৯ দিনে মোট ২৩টি ম্যাচ অনুষ্ঠিত হবে। আরব আমিরাতের শারজা ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হচ্ছে এই আয়োজন।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
সর্বশেষ

কানপুরে প্রথম দিনে বৃষ্টির দাপট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৫

সম্পর্কিত খবর