Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রিয়ালের পরাজয়ের দিন রোনালদো জেতালেন জুভেন্টাসকে


৭ অক্টোবর ২০১৮ ১০:৩১

।। স্পোর্টস ডেস্ক ।।

এই মৌসুমে রিয়াল মাদ্রিদ ছেড়ে ইতালিয়ান ক্লাব জুভেন্টাসে নাম লিখিয়েছেন পর্তুগিজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদো। মৌসুমের শুরুটা রোনালদোহীন রিয়াল ভালো করলেও এখন বেশ ছন্নছাড়া। গত চার ম্যাচ জয়শূন্য স্প্যানিশ জায়ান্টরা। লা লিগায় টানা তৃতীয় ম্যাচে জয়হীন বেল-বেনজেমা-রামোসরা। এদিকে, জুভেন্টাসে নাম লিখিয়ে শুরুটা ভালো না করলেও সময়ের সাথে সাথে নিজের জাত চেনাচ্ছেন রোনালদো।

লা লিগায় অপেক্ষাকৃত দুর্বল দল আলাভেজের মাঠে আতিথ্য নেওয়া রিয়াল হেরেছে ১-০ গোলের ব্যবধানে। আর রোনালদোর গোলে ২-০ ব্যবধানে উদিনিসকে হারিয়েছে জুভেন্টাস।

লা লিগায় আর চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচ সহ টানা চতুর্থ ম্যাচে কোনো গোল করতে পারেনি রিয়ালের খেলোয়াড়রা। স্পেনের সফলতম দলটিকে ম্যাচের শেষ সময়ে হারিয়েছে আলাভেজ। স্বাগতিকদের হয়ে একমাত্র গোলটি করেন মানু গার্সিয়া, সেটি ম্যাচের যোগ করা অতিরিক্ত সময়ে (৯৫তম মিনিট)। ২০০০ সালের পর প্রথমবারের মতো রিয়ালের বিপক্ষে জিতল আলাভেজ। আর ২০০১ সালের পর এই প্রথম আলাভাজের জালে বল পাঠাতে ব্যর্থ হলো রিয়াল।

লা লিগায় সেভিয়ার মাঠে ৩-০ গোলে হেরে মাদ্রিদ ডার্বিতে অ্যাতলেতিকোর বিপক্ষে নেমেছিল রিয়াল। ঘরের মাঠে সেই ম্যাচে গোলশূন্য ড্র করে রিয়াল। আর সবশেষ চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে রাশিয়ার সিএসকেএ মস্কোর কাছে ১-০ গোলে হেরে যায় আসরের ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।

৭ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে বর্তমান চ্যাম্পিয়ন বার্সেলোনা। ৮ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে দুইয়ে রিয়াল। সমান পয়েন্ট নিয়ে তিন নম্বরে উঠে এসেছে আলাভেজ।

এদিকে, সিরি আ এর ম্যাচে উদিনিসের বিপক্ষে ২-০ গোলে জিতেছে জুভেন্টাস। দলের হয়ে একটি করে গোল করেন রদ্রিগো বেন্তানকুর ও রোনালদো। ম্যাচের ৩৩তম মিনিটে লিড নেয় জুভিরা। গতবারের চ্যাম্পিয়নদের ৩৭তম মিনিটে আরও এগিয়ে দেন রিয়ালের সাবেক তারকা রোনালদো। সিরি আতে এটি রোনালদোর চতুর্থ গোল।

৮ ম্যাচের সবকটিতে জিতে ২৪ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে জুভেন্টাস। এক ম্যাচ কম খেলা নাপোলি ১৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে।

সারাবাংলা/এমআরপি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর