Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ফুটবলকে বিদায় বলে দিলেন জন টেরি


৮ অক্টোবর ২০১৮ ১২:২৩

।। স্পোর্টস ডেস্ক ।।

সব ধরনের ফুটবল থেকে অবসর নিলেন চেলসি আর ইংল্যান্ডের সাবেক অধিনায়ক জন টেরি। ৩৭ বছর বয়সী এই সেন্টারব্যাক নিজের ইন্সট্রাগ্রামে ফুটবলকে বিদায় জানানোর ঘোষণা দিয়েছেন। ফুটবল ক্যারিয়ারের ইতি টেনে কোচিং ক্যারিয়ারের দিকেই ছুটবেন বলেও জানান টেরি।

বিদায়ের ঘোষণা দিতে গিয়ে সংবাদমাধ্যমে টেরি জানান, ফুটবলার হিসেবে ২৩টি বছর পার করে দিয়েছি। মাঠ থেকে বিদায়ের এটাই হয়তো সঠিক সময়। ফুটবল ক্যারিয়ারে যাদের সতীর্থ হিসেবে পেয়েছি তাদের ধন্যবাদ জানাতে চাই। ধন্যবাদ জানাতে চাই আমার কোচদের, কোচিং স্টাফদের যারা আমাকে অনেক কিছু শিখিয়েছে। ক্লাব ক্যারিয়ারে চেলসিতে থাকাকালীন তাদের অধীনে খেলেছি ৭১৭ ম্যাচ। কিছু সময় আমি অধিনায়কও ছিলাম। তারা আমার শৈশবের স্বপ্ন পূরণ করেছে, আমাকে ইংল্যান্ড জাতীয় দলের অধিনায়ক হিসেবে সম্মানিত করেছে।

তিনি আরও যোগ করেন, ফুটবল ছেড়ে আমি এখন নিজের পরবর্তী জীবনের দিকে তাকিয়ে আছি, নতুন চ্যালেঞ্জ নিতে অপেক্ষা করছি। কোচিং ক্যারিয়ার নিয়ে এগিয়ে যেতে চাই।

মাত্র ১১ বছর বয়সে ১৯৯১ সালে ওয়েস্টহ্যামে নাম লেখান টেরি। ইয়ুথ ক্যারিয়ারে ১৯৯৫ সালে যোগ দেন চেলসিতে, তখন তার বয়স ১৪। ১৯৯৮ সালে চেলসির মূল একাদশে আসেন। ২০০০ সালে নটিংহ্যাম ফরেস্টের হয়ে ধারে খেলেছেন। ২০১৭-১৮ মৌসুমে খেলেছেন অ্যাস্টনভিয়ায়। ইংল্যান্ডের অনূর্ধ্ব-২১ দলের হয়ে খেলার পর ২০০৩ সালে জাতীয় দলে অভিষেক হয় টেরির। খেলেছেন ২০১২ সাল পর্যন্ত।

জাতীয় দলের সাবেক এই অধিনায়ক খেলেছেন ৭৮টি ম্যাচ। তবে, ক্লাব ক্যারিয়ারে খেলেছেন ৭৫৯টি ম্যাচ। সেন্টারব্যাক হলেও গোল করেছেন ৬৮টি। চেলসিতে খেলা অবস্থায় জিতেছেন ১৯টি শিরোপা। এরমধ্যে প্রিমিয়ার লিগের শিরোপা জিতেছেন পাঁচবার, চ্যাম্পিয়ন্স লিগ জিতেছেন একবার, ইউরোপা লিগ জিতেছেন একবার, এফএ কাপের শিরোপা জিতেছেন পাঁচবার।

সারাবাংলা/এমআরপি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর