Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সুস্থ হয়ে উঠছেন ম্যাথু হেইডেন


৮ অক্টোবর ২০১৮ ১৭:৪৪

।। স্পোর্টস ডেস্ক ।।

মেরুদণ্ডের হাড়, পায়ের লিগামেন্ট ও মাথায় বেশ আঘাত পেয়েছেন সাবেক অস্ট্রেলিয়ান ওপেনার ম্যাথু হেইডেন। রোববার (৭ অক্টোবর) অজি এই কিংবদন্তি জানিয়েছেন, বড় দুর্ঘটনা থেকেই বেঁচে গেছেন তিনি।

গত শুক্রবার (৫ অক্টোবর) ছুটি কাটাতে কুইন্সল্যান্ডে স্ট্যাডব্রোক আইল্যান্ডে গিয়েছিলেন হেইডেন। সেখানে উত্তাল সমুদ্রে সার্ফিং দুর্ঘটনার কবলে পড়েছিলেন তিনি। শুধু তাই নয়, মর্মান্তিক এই দুর্ঘটনায় পড়ে জীবন হারাতে বসেছিলেন। তবে ৪৬ বছর বয়সি অজি এই কিংবদন্তি জানিয়েছেন, সেখানে থাকা তার বন্ধুদের কারণেই বেঁচে গেছেন তিনি।

এ সময় তার সঙ্গে তার ছেলেও ছিল। অবশ্য ছেলের কোনো ক্ষতি হয়নি, তবে উত্তাল ঢেউয়ের কবলে পড়ে দুর্ঘটনার কবলে পড়েন হেইডেন। আর তাতেই মেরুদণ্ডের হাড়, পায়ের লিগামেন্ট ও মাথায় বেশ আঘাত পান তিনি। হেইডেন বলেন, ‘প্রায় এক ঘণ্টা ধরে সার্ফিং করছিলাম। হঠাৎ করে ডানপাশ থেকে আসা একটি ঢেউ পাশ কাটাতে পারিনি। এটুকু মনে আছে। তবে এরপর সৈকতে এসে পড়ার পর অনুভব করছিলাম, ঘাড়ের হাড় ভেঙে গেছে।’

সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে একটি পোস্ট করে সেখানে হেইডেন লেখেন, ‘আমার সঙ্গে থাকা বন্ধুদেরকে ধন্যবাদ জানাতে চাই, তারা আমাকে অনেক সহায়তা করেছে। আমাকে তারা দ্রুতগতিতে চিকিৎসার জন্য নিয়ে এসেছে। এখন অনেকটাই সুস্থতার পথে আছি।’

অস্ট্রেলিয়ান এই বাঁহাতি ব্যাটসম্যান জাতীয় দলের জার্সিতে খেলেছেন ১৯৯৪ থেকে ২০০৯ সাল পর্যন্ত। ক্যারিয়ারে ১০৩টি টেস্ট, ১৬১ ওয়ানডে ও ৯টি টি-টোয়েন্টি খেলেছেন এই ব্যাটসম্যান। সবমিলিয়ে ২৭৩টি আন্তর্জাতিক ম্যাচে খেলেছেন হেইডেন। সবমিলিয়ে ১৫ হাজার ৬৬ হাজার রান আর তার ঝুলিতে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএন

অস্ট্রেলিয়া ইনজুরি ম্যাথু হেইডেন

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর