Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অবনমন চক্রে ওরা ৬


৩ জানুয়ারি ২০১৮ ২০:১৪

জাহিদ-ই-হাসান

আর মাত্র দুটি রাউন্ড বাকী আছে। দুটি ম্যাচ হাতে। এই দুটি ম্যাচের ফলাফলে নির্ভর করছে বেশ কয়েকটি দলের ভাগ্য। কে কে অবনমন হয়ে যাচ্ছে সেই প্রশ্ন ঘুরপাক খাচ্ছে দেশের ফুটবল প্রাঙ্গণে। বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলে (বিপিএল) তাই অঙ্ক কষায় ব্যস্ত ছয়টি দল। একটু পা ফসকালেই অবনমন হয়ে পেশাদার লিগের শীর্ষ পর্যায় থেকে ছিটকে পড়তে হতে পারে দলগুলোকে। সেই শঙ্কা ভর করছে দলগুলোকে।

কারা সেই ছয়দল যারা এ শঙ্কার চিন্তা নিয়ে মাঠে নামতে চলেছে?

পয়েন্ট টেবিলের তলানিতে থাকা ছয়দলের পয়েন্ট একেবারে গা-ঘেষা। এরাই এখন শেষ অবশিষ্ট দুই ম্যাচের দিকে তাকিয়ে আছে। টিম বিজেএমসি, আরামবাগ ক্রীড়া সংঘ, মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র, ব্রাদার্স ইউনিয়ন, রহমতগঞ্জ, ফরাশগঞ্জ।

১৯ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের সাতে আছে টিম বিজএমসি। আগামী ৮ তারিখে আরামবাগ ও ১২ তারিখে মুক্তিযোদ্ধা স্পোর্টিংয়ের বিপক্ষে মাঠে নামবে জাকারিয়া বাবুর দল।

১৭ পয়েন্ট নিয়ে আটে আছে আরামবাগ ক্রীড়া সংঘ। ৮ তারিখ টিম বিজেএমসি ও ১৩ তারিখ লিগের শেষ দিনে শেখ রাসেলের সঙ্গে খেলবে মারুফুল হকের শিষ্যরা।

১৭ পয়েন্ট নিয়ে নয়ে অবস্থান করছে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র। ৭ তারিখ মোহামেডান আর ১২ তারিখ টিম বিজেএমসির বিপক্ষে খেলবে দলটি।

১৬ পয়েন্ট নিয়ে ১০ নম্বরে আছে ব্রাদার্স ইউনিয়ন। আগামী ৫ তারিখ তলানির দল ফরাশগঞ্জ ও ১২ তারিখে মোহামেডানের বিপক্ষে খেলবে ব্রাদার্স।

১৪ পয়েন্ট নিয়ে অবনমনের সবচেয়ে শঙ্কায় আছে রহমতগঞ্জ আর ফরাশগঞ্জ। ৫ তারিখ ব্রাদার্স ও ১১ তারিখ দুইয়ে থাকা শেখ জামালের বিপক্ষে খেলবে ফরাশগঞ্জ।

বিজ্ঞাপন

অবনমন এড়াতে জয়ের বিকল্প নেই ফরাশগঞ্জের। বাকী চারটি দলকে জয় অথবা ড্র করতে হবে। তাহলে অবনমন এড়ানোর সুযোগ থাকছে। তবে লিগ শেষ হচ্ছে ১৩ জানুয়ারিতে। এর মধ্যেই জানা যাবে কোন দু’দল অবনমন হয়ে নিচে নেমে যাচ্ছে। সে জন্য অপেক্ষা চেয়ে থাকবে ১০ দিন।

সারাবাংলা/জেএইচ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর