Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আর্জেন্টিনার বিপক্ষে ব্রাজিল দলে লুকাস মৌরা


৯ অক্টোবর ২০১৮ ১৬:৫৩

।। স্পোর্টস ডেস্ক ।।

চলতি মাসেই দুইবারের চ্যাম্পিয়ন আর্জেন্টিনার বিপক্ষে মাঠে নামবে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিল। নেইমার-কুতিনহো-জেসুসদের নামতে হবে স্বাগতিক সৌদি আরবের বিপক্ষেও। এই দুই ম্যাচের স্কোয়াডে ছিলেন গ্রেমিওর স্ট্রাইকার এভারটন। তবে, ইনজুরির কারণে ব্রাজিলের এই তারকা স্কোয়াড থেকে ছিটকে পড়েছেন।

এভারটনের জায়গায় জাতীয় দলে ডাক পেয়েছেন ইংলিশ লিগে টটেনহ্যামের হয়ে খেলা ২৬ বছর বয়সী উইঙ্গার লুকাস মৌরা। গত দুই বছর জাতীয় দলে জায়গা পাননি তিনি। ২০১৩ সালে ব্রাজিল জাতীয় দলের হয়ে খেলেছেন সর্বোচ্চ ৯টি ম্যাচ। এরপর গত পাঁচ বছরে তিনটি ম্যাচ খেলেছেন বদলি খেলোয়াড় হিসেবে। হলুদ জার্সিতে মোট খেলেছেন ৩৪ ম্যাচ, গোল করেছেন মাত্র চারটি। ২০১৬ সালের জুনে কোপা আমেরিকায় ইকুয়েডরের বিপক্ষে ব্রাজিলের হয়ে শেষবার খেলেছিলেন মৌরা। চলতি মৌসুমে ইংলিশ প্রিমিয়ার লিগে আট ম্যাচ খেলে তিনটি গোল করেছেন এই উইঙ্গার।

এর আগে ব্রাজিলের স্কোয়াড থেকে ছিটকে পড়েন রিয়াল মাদ্রিদের তারকা মার্সেলো। তার জায়গায় দলে এসেছেন ফিলিপ লুইস।

আগামী ১২ অক্টোবর রিয়াদে স্বাগতিক সৌদি আরবের বিপক্ষে খেলতে নামবে ব্রাজিল। আর ১৬ অক্টোবর জেদ্দাতে আর্জেন্টিনার বিপক্ষে খেলতে নামবে নেইমার বাহিনী। বিশ্বকাপের পর এল সালভেদর এবং আমেরিকার বিপক্ষে দুটি ম্যাচেই জিতেছে ব্রাজিল। আমেরিকাকে ২-০ গোলে এবং এল সালভেদরকে ৫-০ গোলে উড়িয়ে দিয়েছিল নেইমার-কুতিনহোরা।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর