Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জাতীয় লিগে সাদমান, মিজানুর ও শান্তর সেঞ্চুরি


৯ অক্টোবর ২০১৮ ১৯:১৭

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

জাতীয় লিগের দ্বিতীয় রাউন্ডের প্রথম দিনে সেঞ্চুরি হয়েছিল মাত্র একটি। দ্বিতীয় দিনে এসে আলো ছড়ালেন ব্যাটসম্যানরা, আজ সেঞ্চুরি পেয়েছেন সাদমান ইসলাম, নাজমুল হোসেন শান্ত ও মিজানুর রহমান। তিনজনই পেয়েছেন ড্যাডি সেঞ্চুরি, এর মধ্যে সাদমান ডাবল সেঞ্চুরি থেকে মাত্র ১৪ রানের দূরত্বে আছেন।

দ্বিতীয় দিনে টিয়ার ওয়ানের ম্যাচে হাড্ডাহাড্ডি লড়াই চলছে বরিশাল-খুলনার ম্যাচে। প্রথম ইনিংসে বরিশাল আজ ব্যাট করতে নেমে অলআউট হয়ে গেছে ২৯৯ রানে। নুরুজ্জামান করেছেন সর্বোচ্চ ৭৪। আল আমিন ও আবদূর রাজ্জাক পেয়েছেন তিনটি করে উইকেট।

ব্যাট করতে নেমে শুরুতে বিপদেই পড়ে গিয়েছিল খুলনা। জাতীয় দলের দুই ওপেনার ইমরুল কায়েস ও এনামুল হক বিজয় ঠিক ৬ রান করে আউট হয়ে গেছেন। সৌম্য সরকার ও তুষার ইমরান শুরুটা ভালো করলেও দুজনে ত্রিশের ঘরেই কাটা পড়েছেন। এরপর জিয়াউর রহমানকে নিয়ে লড়াই চালিয়ে গেছেন মোহাম্মদ মিঠুন। দুজন ষষ্ঠ উইকেটে যোগ করেছেন ১০৬ রান। মিঠুন ৭২ রান করে আউট হয়ে গেলেও জিয়া অপরাজিত ছিলেন ৪৬ রান করে। দিন শেষে ৬ উইকেটে ১৯৯ রান তুলেছে খুলনা, প্রথম ইনিংসে এখনো পিছিয়ে ঠিক ১০০ রানে।

ঢাকা বিভাগের ২০৬ রানের জবাবে মাঠে নেমে প্রথম ইনিংসে দ্বিতীয় দিন শেষে ৪ উইকেট হারিয়ে ৩১২ রান তুলেছে মেট্রো। ৫২ রানের মধ্যে ৩ উইকেট পড়লেও চতুর্থ উইকেটে সাদমান ইসলাম ও মোহাম্মদ আশরাফুল যোগ করেন ১৩৭ রান। আশরাফুল ৪৯ রান করে আউট হয়েছেন, তবে সাদমান দিন শেষে অপরাজিত আছেন ১৮৬ রানে। ৩১৩ বলের ইনিংসে ২১টি চারের সঙ্গে মেরেছেন একটি ছয়। অন্য প্রান্তে ৩৭ রান নিয়ে ব্যাট করছিলেন মেহরাব জুনিয়র। ঢাকা বিভাগের হয়ে দুইটি উইকেট পেয়েছেন শাহাদাত হোসেন।

বিজ্ঞাপন

টিয়ার ওয়ানের অন্য ম্যাচে রংপুরের ১৫১ রানের জবাবে রানের পাহাড়ে উঠেছে রাজশাহী। দ্বিতীয় দিন শেষে ২ উইকেট হারিয়ে ৪১৯ রান তুলেছে। শান্ত ও মিজানুরের উদ্বোধনী জুটিতেই এসেছে ৩৩১ রান। মিজানুর ১৬৩ রান করে আউট হওয়ার পর শান্ত আউট হয়েছেন ১৭৩ রানে। দিন শেষে ৩৯ রানে অপরাজিত আছেন জুনাইদ সিদ্দিকী, ফরহাদ হোসেন মাঠ ছেড়েছেন ২৬ রানে।

কক্সবাজারে চট্টগ্রাম ও সিলেট বিভাগের ম্যাচে বৃষ্টির জন্য দ্বিতীয় দিনের খেলা মাঠে গড়ায়নি। প্রথম দিন শেষে ৯ উইকেট হারিয়ে ২৮২ রান করেছিল চট্টগ্রাম।

সারাবাংলা/এএম/এমআরপি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর