Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ড্রাইভিং সিটে পাকিস্তান, অভিষেকে বিলালের ম্যাজিক


৯ অক্টোবর ২০১৮ ১৯:১৯

।। স্পোর্টস ডেস্ক ।।

দু্বাইয়ে পাকিস্তানের বিপক্ষে প্রথম টেস্টের তৃতীয় দিন শেষে অস্বস্তিতে অস্ট্রেলিয়া। অভিষেক হওয়া পাকিস্তানের অফ-স্পিনার বিলাল আসিফের ঘূর্ণিতে কুপোকাত হয়েছে অজিরা। দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমেছে পাকিস্তান। এরই মধ্যে ৩২৫ রানের লিড নিয়েছে সরফরাজ আহমেদের দল, হাতে আছে ৭ উইকেট।

আগে ব্যাটিংয়ে নেমে পাকিস্তান ১৬৪.২ ওভারে সবকটি উইকেট হারিয়ে তোলে ৪৮২ রান। নিজেদের প্রথম ইনিংসে অস্ট্রেলিয়া ৮৩.৩ ওভারে অলআউট হওয়ার আগে করে ২০২ রান। দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে পাকিস্তান ৩ উইকেট হারিয়ে তুলেছে ৪৫ রান।

প্রথম ইনিংসে পাকিস্তানের হয়ে সেঞ্চুরি হাঁকান দীর্ঘদিন পর জাতীয় দলে ফেরা ওপেনার মোহাম্মদ হাফিজ। ২০৮ বলে ১৫টি বাউন্ডারিতে করেন ১২৬ রান। আরেক ওপেনার ইমাম উল হক করেন ৭৬ রান। নিজের প্রথম টেস্ট সেঞ্চুরি করেন হারিস সোহেল। তার ব্যাট থেকে আসে ১১০ রান। আসাদ শফিকের ব্যাট থেকে আসে ৮০ রান। এছাড়া, আজহার আলি ১৮, বাবর আজম ৪, সরফরাজ আহমেদ ১৫ রান করেন। অস্ট্রেলিয়ার পিটার সিডল তিনটি, নাথান লিয়ন দুটি, মিচেল স্টার্ক একটি, হল্যান্ড একটি আর লাবুচানে নেন একটি করে উইকেট।

নিজেদের প্রথম ইনিংসে ১৪২ রানের ওপেনিং জুটি গড়েন অস্ট্রেলিয়ার উসমান খাজা এবং অভিষিক্ত অ্যারন ফিঞ্চ। খাজা ৮৫ আর ফিঞ্চ ৬২ রান করেন। পরের ৬০ রানের মধ্যেই অলআউট হয় অস্ট্রেলিয়া। মিচেল মার্শ, শন মার্শ, ট্রেভিস হেড, টিম পেইনরা কেউ দলকে টেনে তুলতে পারেননি। পাকিস্তানের হয়ে ২১.৩ ওভারে ৩৬ রান দিয়ে একাই ৬টি উইকেট নিয়ে অজিদের ব্যাটিং ধ্বসিয়ে দেন অভিষেক হওয়া অফব্রেক বোলার বিলাল আসিফ। বাকি চারটি উইকেট নিয়েছেন নবম টেস্ট খেলতে নামা পেসার মোহাম্মদ আব্বাস।

বিজ্ঞাপন

বড় লিড নিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নামে পাকিস্তান। আগের ইনিংসে সেঞ্চুরি করা মোহাম্মদ হাফিজ ফেরেন ব্যক্তিগত ১৭ রান করে। নাইটওয়াচম্যান হিসেবে নামা বিলাল আসিফ ফেরেন কোনো রান না করেই। দিনের শেষ ওভারে বিদায় নেন আজহার আলি (৪)। ২৩ রানে অপরাজিত থেকে চতুর্থ দিন ব্যাটিংয়ে নামবেন আরেক ওপেনার ইমাম উল হক।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর