Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নভেম্বরে নেইমার বনাম কাভানি, সুয়ারেজ বনাম কুতিনহো


১০ অক্টোবর ২০১৮ ১৪:৪৫

।। স্পোর্টস ডেস্ক ।।

লাতিন আমেরিকার দলগুলোর এখন টার্গেট কোপা আমেরিকা। ২০১৯ সালের জুন-জুলাইয়ে ব্রাজিলে অনুষ্ঠিত হবে ১২ দেশের অংশগ্রহণে এই মেগা টুর্নামেন্ট। তার আগে লাতিন আমেরিকার দলগুলো নিজেদের মধ্যে প্রীতি ম্যাচ খেলতে আগ্রহী। পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিল পিছিয়ে থাকতে চাইছে না। তার ওপর এবারের কোপা আমেরিকার আয়োজক ও স্বাগতিক হিসেবে থাকছে হলুদ জার্সিধারীরা।

চলতি মাসেই আর্জেন্টিনা আর সৌদি আরবের বিপক্ষে মাঠে নামবে ব্রাজিল। এরই মধ্যে উরুগুয়ের বিপক্ষে ম্যাচের সূচিও নির্ধারিত হয়ে গেছে। ব্রাজিল খেলতে চাইছে টানা দুইবারের কোপা আমেরিকার চ্যাম্পিয়ন চিলির বিপক্ষেও। তবে, চিলির বিপক্ষে ম্যাচের সূচি এখনও নির্ধারিত হয়নি।

উরুগুয়ের বিপক্ষে ব্রাজিল খেলবে নভেম্বরে। ম্যাচটি হবে লন্ডনে। ইংলিশ প্রিমিয়ার লিগের দল আর্সেনালের ঘরের মাঠ এমিরেটস স্টেডিয়ামে আগামী ১৬ নভেম্বর মুখোমুখি হবে ব্রাজিল-উরুগুয়ে। প্রায় ৬০ হাজার দর্শক ধারণক্ষমতা সম্পন্ন এই স্টেডিয়ামে দেখা মিলবে নেইমার-কুতিনহো-জেসুস-মার্সেলো আর লুইস সুয়ারেজ-এডিনসন কাভানিদের। স্থানীয় সময় রাত আটটায় শুরু হবে ম্যাচটি। তাতে পিএসজির দুই সতীর্থ নেইমার-কাভানির লড়াইয়ের দেখাও মিলবে। বার্সার দুই সতীর্থ কুতিনহো-সুয়ারেজের লড়াইও বাড়তি আনন্দ যোগাবে ফুটবলপ্রেমীদের।

আগামী ১২ অক্টোবর রিয়াদে স্বাগতিক সৌদি আরবের বিপক্ষে খেলতে নামবে ব্রাজিল। আর ১৬ অক্টোবর জেদ্দাতে আর্জেন্টিনার বিপক্ষে খেলতে নামবে নেইমার বাহিনী। বিশ্বকাপের পর এল সালভেদর এবং আমেরিকার বিপক্ষে দুটি ম্যাচেই জিতেছে ব্রাজিল। আমেরিকাকে ২-০ গোলে এবং এল সালভেদরকে ৫-০ গোলে উড়িয়ে দিয়েছিল নেইমার-কুতিনহোরা। এদিকে, চলতি মাসে এশিয়ান জায়ান্ট দক্ষিণ কোরিয়া আর জাপানের বিপক্ষে খেলবে উরুগুয়ে।

সারাবাংলা/এমআরপি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর