Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সাকিব-মোস্তাফিজকে ছেড়ে দেওয়া হয়েছে


৪ জানুয়ারি ২০১৮ ১০:৫৯

সারাবাংলা ডেস্ক

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) বাংলাদেশি ক্রিকেটারদের মধ্যে সবচেয়ে সফল সাকিব আল হাসান আর মোস্তাফিজুর রহমান। গত বিপিএলে বল হাতে শীর্ষে থাকা সাকিবের এবার আইপিএল নিলামে ওঠার অভিজ্ঞতা হতে যাচ্ছে। সাত বছর পর তাকে ছেড়ে দিয়েছে শাহরুখ খানের মালিকানাধীন দল কলকাতা নাইট রাইডার্স।

সাকিবকে ছেড়ে দিয়েছে দুইবারের চ্যাম্পিয়নরা। আর মোস্তাফিজকেও ছেড়ে দিয়েছে একবারের চ্যাম্পিয়ন সানরাইজার্স হায়দ্রাবাদ। এবার সাকিব-মোস্তাফিজের গায়ে কোন জার্সি ওঠে, সেটাই দেখার সময়।

সাকিব ২০১১ সাল থেকে খেলছেন কলকাতা নাইট রাইডার্সে (কেকেআর)। এদিকে, কাটার মাস্টার মোস্তাফিজ ২০১৬ আর ২০১৭ মৌসুমে ছিলেন হায়দ্রাবাদে। গতবার পুরো মৌসুমে সাকিব মাত্র এক ম্যাচ খেলেছিলেন আইপিএলে। ১ রানে অপরাজিত ছিলেন, বল হাতে ৩ ওভারে ৩১ রান দিয়ে উইকেটশূন্য। কলকাতা নাইট রাইডার্সের জার্সিতে ৪৩ ম্যাচ খেলে দুটি হাফসেঞ্চুরি সহ ৪৯৮ রান করেছেন সাকিব, উইকেট ৪৩টি।

আর ২০১৬ সালে হায়দ্রবাদে প্রথম শিরোপা জয়ে বড় ভূমিকা রাখা মোস্তাফিজ নিয়েছিলেন ১৭ উইকেট। সেবার সেরা উদীয়মান খেলোয়াড়ের পুরস্কারও জিতে নিয়েছিলেন তিনি। গতবার অবশ্য মাত্র একটি ম্যাচ খেলে উইকেটশূন্য ছিলেন।

২৭ ও ২৮ জানুয়ারি আইপিএলের নিলামে উঠতে আগ্রহ প্রকাশ করা বাংলাদেশের ৮ ক্রিকেটারের নাম ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআইকে পাঠিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সাকিব-মোস্তাফিজের সঙ্গে নিলামে থাকবেন আরও ছয় বাংলাদেশি ক্রিকেটার। তারা হলেন-তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, সাব্বির রহমান, লিটন কুমার দাস এবং আবুল হাসান রাজু। এর আগে তামিম ইকবালকে ২০১২ এবং ২০১৩ সালে পুনে ওয়ারিয়র্স নিয়েছিল। তবে কোনো ম্যাচে মাঠে নামায়নি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর