Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জিদান-রোনালদোর চাওয়া এক, তবে ভিন্নতাও আছে


৪ জানুয়ারি ২০১৮ ১১:৫২

সারাবাংলা ডেস্ক

চ্যাম্পিয়ন্স লিগ আর লা লিগার বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদের কোচ জিনেদিন জিদান আর ক্লাবের প্রাণভোমরা ক্রিস্টিয়ানো রোনালদো চাইছেন আগামী দলবদলে কিছুটা পরিবর্তন আনতে। জিদান চাইছেন কোনো খেলোয়াড়কে বিক্রি না করেই নতুন খেলোয়াড় কিনতে। আর স্প্যানিশ সংবাদমাধ্যমের খবর, আসন্ন দলবদলের মৌসুমে রোনালদো রিয়াল মাদ্রিদ কর্তাদের কাছে নতুন খেলোয়াড়দের একটি তালিকা ধরিয়ে দিয়েছেন। তবে, দু’জনের মতামত ভিন্ন।

বিজ্ঞাপন

এই মৌসুমে এখনও পর্যন্ত উড়েই চলছে রিয়াল। শুধু লা লিগার শিরোপা স্বপ্ন অনেকটাই ফিকে হয়ে গেছে রোনালদোদের। বেল-বেনজেমা ধারাবাহিকতা হারিয়ে ফেলেছেন। পর্তুগিজ তারকা রোনালদো একা দলকে টানতে গিয়ে খেই হারিয়ে ফেলছেন। গত মৌসুমে দুর্দান্ত পারফর্ম করা রোনালদো-বেল-বেনজেমাদের নিয়ে কোনো শঙ্কা নেই জিদানের।

এ ব্যাপারে জিদান জানান, ‘আমি চাই আগের খেলোয়াড়রা দলেই থাকুক। বরং নতুন কিছু খেলোয়াড় আমার দরকার। গোলরক্ষক কিংবা স্ট্রাইকার আমার লাগবে না। রোনালদো-বেল-বেনজেমারা খুব শিগগিরই নিজেদের ফিরে পাবে। তবে, পজিশনের দিকে তাকালে আমার নতুন কিছু খেলোয়াড় নতুন মৌসুমে আনতে হবে।’

ফরাসি কিংবদন্তি জিদান আরও যোগ করেন, ‘আমি ক্লাব প্রেসিডেন্টের সঙ্গে আলোচনা করেছি। এটা সত্যি যে তিনি নিজেও কিছু সিদ্ধান্তের কথা আমাকে জানিয়েছেন। দলবদলের বাজারে যেকোনো কিছুই ঘটতে পারে। একজন কোচ শুধু তার স্কোয়াড গড়তে পারে। আমি নতুন মৌসুমে তাদের নিয়েই স্কোয়াড গড়বো ক্লাব যাদের দেবে। আর মৌসুমের শেষ পর্যন্ত তাদের নিয়েই লড়বো।’

জিদান চাইছেন গোলরক্ষক কিংবা স্ট্রাইকারকে না নিতে। তবে, অ্যাথলেটিক বিলবাওয়ের গোলরক্ষক কেপা আরিজাবালাগা রিয়ালে সই করতে পারেন বলে বেশ কিছুদিন ধরেই জল্পনা চলছে। পাশাপাশি থিবাও কুর্তোয়া বা ম্যানচেস্টার ইউনাইটেডের ডেভিড গিয়াকে সই করানোর সম্ভাবনা বেশি বলেও শোনা যাচ্ছে। এদিকে, জিদানের মতামতকে পাত্তা না দিয়ে ক্লাবের দুই গোলরক্ষক কিকো ক্যাসিয়া এবং কেইলর নাভাসকে ছেড়ে দেওয়ার জন্য রোনালদো ক্লাব কর্তাদের জানিয়েছেন।

বিজ্ঞাপন

কোচের মতো স্ট্রাইকার না চাইলেও রোনালদো ডিফেন্সে জোর বাড়াতে কয়েক জন ফুটবলারকে নতুন করে আনতে বলেছেন ক্লাব কর্তাদের। সার্জিও রামোস এবং দানি কারভাহালের পারফরম্যান্সে পর্তুগিজ তারকা খুশি হলেও জেসুস ভ্যালেজো বা নাচোকে নিয়ে খুশি নন তিনি।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
সর্বশেষ

২ দিনে আয় ২৮৯ কোটি টাকা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৮:৩২

মৌসুমী হামিদের সংসার যেমন চলছে
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৮:২৬

সম্পর্কিত খবর