Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জাপানের কোচ হতে যাচ্ছেন ইউনিস খান


১১ অক্টোবর ২০১৮ ১৩:৫৭

।। স্পোর্টস ডেস্ক ।।

ক্রিকেট যদি ভদ্রলোকের খেলা হয়, সেই ভদ্রালোকের তালিকায় উপরের দিকেই থাকবেন পাকিস্তানের সাবেক ব্যাটসম্যান ইউনিস খান। সাবেক এই অধিনায়ককে এবার কোচের ভূমিকায় দেখা যেতে পারে। জাপান ক্রিকেট অ্যাসোসিয়েশন ইউনিসকে তাদের জাতীয় দলের কোচ হওয়ার অনুরোধ করেছে। তাতে আপত্তি জানাননি পাকিস্তানের ৪০ বছর বয়সী এই তারকা।

ইউনিস পাকিস্তানের একমাত্র ব্যাটসম্যান যিনি টেস্টে ১০ হাজার রান করেছেন। ১৯৮৯ সাল থেকে আইসিসির সহযোগী সদস্য জাপান তাকে নিজেদের কোচ হিসেবে চায়। ২০১৮ সালের এপ্রিলে আইসিসি টি-টোয়েন্টির স্ট্যাটাস দেয় জাপানকে।

আগামী বছরের জানুয়ারি থেকে জাপান আইসিসির সদস্য দেশগুলোর সঙ্গে টি-টোয়েন্টি ম্যাচ খেলবে। তার আগেই দল গোছাতে ইউনিসকে কোচ হিসেবে পেতে চায় জাপান। পাকিস্তানি বংশোদ্ভূত জাপানিজ ব্যবসায়ী আবিদ হোসাইন দুই পক্ষের মধ্যে কথা চালাচালি করেন। তিনি ইউনিসের বন্ধু হিসেবেও পরিচিত। এমন প্রস্তাবে প্রাথমিকভাবে রাজি হয়েছেন ইউনিস। জানা যায়, চুক্তি করলে দল নিয়ে তিনি খুব শিগগিরই টোকিও, হিরোশিমা এবং নাগোয়াতে ক্যাম্প শুরু করতে চান।

ক্যারিয়ারে ১১৮ টেস্ট খেলেছেন ইউনিস, যেখানে ব্যাটিং গড় ৫২ এর ওপর। সাদা পোশাকে ৩৪ সেঞ্চুরির পাশাপাশি তিনি করেছেন ১০০৯৯ রান। ২৬৫ ওয়ানডে ক্যারিয়ারে ৭২৪৯ রান করেছেন ৭টি সেঞ্চুরি আর ৪৮টি হাফ-সেঞ্চুরিতে।

সারাবাংলা/এমআরপি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর