Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রানাতুঙ্গার পর মালিঙ্গার বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ


১১ অক্টোবর ২০১৮ ১৭:১৫

।। স্পোর্টস ডেস্ক ।।

শ্রীলঙ্কার বিশ্বকাপ জয়ী অধিনায়ক অর্জুনা রানাতুঙ্গার পর দেশটির তারকা পেসার লাসিথ মালিঙ্গার বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ উঠেছে। নাম প্রকাশে অনিচ্ছুক এক নারী টুইটারে ঘটনার বর্ণনা করেছেন। ‘হ্যাশট্যাগ মি টু’ ব্যবহার করে মালিঙ্গার বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগ উঠেছে।

ভারতীয় প্লেব্যাক গায়িকা চিন্ময়ী শ্রীপদ টুইটারের মাধ্যমে ‘হ্যাশট্যাগ মি টু’ ব্যবহার করে আন্দোলন শুরু করেছেন। তার আন্দোলনে যোগ দিলেও অনেক ভুক্তভোগী সামাজিক হেনস্তার ভয়ে নিজেদের নাম প্রকাশ করছেন না। তবে, ঘটনা জানার পর সেটা প্রকাশ করছেন চিন্ময়ী। সম্প্রতি এক বিমানকর্মী দাবি করেছেন শ্রীলঙ্কার সাবেক অধিনায়ক ভারত-শ্রীলঙ্কা সিরিজ চলাকালীন সময়ে তার শ্লীলতাহানির চেষ্টা করেছিলেন। সেটি সকলের সামনে তুলে ধরেন চিন্ময়ী।

এবার মালিঙ্গার বিরুদ্ধে উঠা অভিযোগ প্রকাশ করে সেই নারী লিখেছেন, আমি নাম প্রকাশ করতে চাচ্ছি না। কয়েক বছর আগে আমি মুম্বাইয়ে ছিলাম। আমরা যে হোটেলে ছিলাম, সেখানে আমার বান্ধবীকে খুঁজছিলাম। সেখানে এক শ্রীলঙ্কান ক্রিকেটারের সঙ্গে দেখা হলো। তখন আইপিএল চলছিল। তিনি বললেন, আমার বান্ধবী নাকি তার রুমেই আছে। আমি তার রুমে গেলাম, কিন্তু সেখানে আমার বান্ধবী ছিল না। তখন সেই ক্রিকেটার আমাকে ধাক্কা দিয়ে বিছানায় ফেলে দেয় এবং আমার মুখের ওপর আছড়ে পড়ে।

তিনি আরও লিখেছেন, মনে রাখবেন আমি বেশ লম্বা এবং মোটা। তাই সেই ক্রিকেটারের সঙ্গে লড়াই করতে পারলাম না। আমি তাই চোখ আর মুখ বন্ধ করে ফেলি। কিন্তু সেই বিখ্যাত ক্রিকেটার আমার মুখকে ব্যবহার করতে চাইছিল। এমন সময় হোটেলের এক কর্মচারী রুমের দরজায় নক করেন। ক্রিকেটারটি যখন দরজা খুলতে যায়, তখন আমি দ্রুত ওয়াশরুমে গিয়ে মুখ ধুয়ে ফেলি। এরপর সেই হোটেল কর্মচারীর সঙ্গে সেই রুম থেকে বের হয়ে আসি।

নাম প্রকাশে অনিচ্ছুক সেই নারী আরও যোগ করেন, আমি সেদিন ভয়ংকর অপমানিত বোধ করছিলাম। আমি জানি মানুষ বলবে, আমি নিজে থেকেই তার রুমে গিয়েছিলাম, কারণ সে তখন বিখ্যাত ক্রিকেটার। অনেকেই হয়তো বলে বসতো আমি নিজেই এমনটা চেয়েছিলাম কিংবা বলতো আমার সঙ্গে এর চেয়েও ভয়ংকর কিছু হওয়া উচিত ছিল।

চিন্ময়ী শ্রীপদ টুইটারের মাধ্যমে ‘হ্যাশট্যাগ মি টু’ ব্যবহার করে সেই ক্রিকেটারের নাম জানান-লাসিথ মালিঙ্গা। আইপিএলের দল মুম্বাই ইন্ডিয়ান্সে কয়েক বছর ধরে খেলেছিলেন এই লঙ্কান পেসার।

সারাবাংলা/এমআরপি

মালিঙ্গা মি টু হ্যাশট্যাগ মুম্বাই রানাতুঙ্গা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর