Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সিডনিতে প্রথম দিন লড়লো ইংল্যান্ড


৪ জানুয়ারি ২০১৮ ১৪:০৯

সারাবাংলা ডেস্ক

অ্যাশেজের নিয়ম রক্ষার ম্যাচে আগে ব্যাট করতে নামা সফরকারী ইংল্যান্ড নিজেদের প্রথম ইনিংসে প্রথম দিন শেষে ৫ উইকেট হারিয়ে তুলেছে ২৩৩ রান। অস্ট্রেলিয়ার বিপক্ষে পঞ্চম ও শেষ টেস্টে হাফসেঞ্চুরির দেখা পেয়েছেন ইংলিশ অধিনায়ক জো রুট এবং ডেভিড মালান।

পাঁচ ম্যাচ টেস্ট সিরিজটি ইতোমধ্যেই ৩-০ ব্যবধানে জিতে নিয়েছে স্বাগতিক অস্ট্রেলিয়া। ব্রিসবেনে হওয়া প্রথম ম্যাচে ১০ উইকেট, অ্যাডিলেডে হওয়া দ্বিতীয় ম্যাচে ১২০ রান, পার্থে হওয়া তৃতীয় ম্যাচে ইনিংস ও ৪১ রানের ব্যবধানে জয় পেয়েছে অজিরা। মেলবোর্নে চতুর্থ টেস্টটি ড্র হয়। সিডনিতে পঞ্চম বা শেষ টেস্ট খেলতে নেমেছে দুই দল।

বৃহস্পতিবার (৪ জানুয়ারি) সিডনি টেস্টে ব্যাটিংয়ে নেমে ইংলিশ ওপেনার মার্ক স্টইনিস ২৪ রান করে বিদায় নেন। আরেক ওপেনার অ্যালিস্টার কুকের ব্যাট থেকে আসে ৩৯ রান। তিন নম্বরে নামা জেমস ভিঞ্চ উইকেটে থিতু হয়েও ২৫ রানের বেশি করতে পারেননি।

চার নম্বরে অধিনায়ক জো রুট দলকে সামনে থেকে নেতৃত্ব দিতে থাকেন। ইনজুরি কাটিয়ে ফেরা পেসার মিচেল স্টার্কের বলে মিচেল মার্শের হাতে ধরা পড়েন রুট। সাজঘরে ফেরার আগে ৮৩ রানের দারুণ এক ইনিংস খেলেন ইংলিশ অধিনায়ক। তার ১৪১ বলে সাজানো ইনিংসে ছিল আটটি বাউন্ডারি।

১৬০ বলে ৫টি বাউন্ডারিতে ৫৫ রান করে অপরাজিত রয়েছেন ডেভিড মালান। পঞ্চম উইকেট হিসেবে বিদায় নেওয়ার আগে জনি বেয়ারস্টো করেন মাত্র ৫ রান। ৮১.৪ ওভার ব্যাট করে ৫ উইকেট হারিয়ে ইংল্যান্ড ২৩৩ রান তোলে।

অস্ট্রেলিয়ার জস হ্যাজেলউড এবং প্যাট কামিন্স দুটি করে উইকেট তুলে নেন। বাকি উইকেটটি পান মিচেল স্টার্ক। উইকেট শিকারে নাম লেখানোর অপেক্ষায় নাথান লায়ন এবং মিচেল মার্শ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর