Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ক্রিকেট থেকে নেইল ওব্রাইনের বিদায়


১৩ অক্টোবর ২০১৮ ১৪:১১

।। স্পোর্টস ডেস্ক ।।

আর কদিন পরেই ৩৭ বছরে পা রাখবেন আয়ারল্যান্ডের উইকেটরক্ষক ব্যাটসম্যান নেইল ওব্রাইন। বিপিএলে রংপুর রাইডার্সে খেলা এই আইরিশ আন্তর্জাতিক এবং পেশাদারী ক্রিকেটকে বিদায় বলে দিয়েছেন। বাঁহাতি এই ব্যাটসম্যান ১৬ বছরের ক্রিকেট ক্যারিয়ারের ইতি টানার ঘোষণা নিজেই দিয়েছেন।

এ বছর পাকিস্তানের বিপক্ষে নিজেদের প্রথম টেস্ট খেলেছে আয়ারল্যান্ড। সেই ম্যাচে ছিলেন নেইল ওব্রাইন। এছাড়া জাতীয় দলের হয়ে খেলেছেন ১০৩টি ওয়ানডে আর ৩০টি টি-টোয়েন্টি ম্যাচ। গত আগস্টে আফগানিস্তানের বিপক্ষে বেলফাস্টে সবশেষ ওয়ানডে খেলেছেন তিনি।

২০০৬ সালে স্কটল্যান্ডের বিপক্ষে অভিষেক ওয়ানডে ম্যাচ খেলেন নেইল ওব্রাইন। অভিষেকের পর এই ফরম্যাটে একটি সেঞ্চুরি আর ১৮টি হাফ-সেঞ্চুরি হাঁকিয়েছেন তিনি। আইরিশদের হয়ে উইকেটের পেছনে দাঁড়িয়ে সর্বোচ্চ ২১৬টি ডিসমিসাল করেছেন নেইল ওব্রাইন।

অবসরের ঘোষণা দিতে তিনি জানান, ক্রিকেটকে বিদায় জানানো খুব কঠিন একটা সিদ্ধান্ত ছিল। আমি খুবই সৌভাগ্যবান যে দেশের ক্রিকেটে ১৬ বছর ধরে প্রতিনিধিত্ব করতে পেরেছি। অনেকবারই জাতীয় দল থেকে ছিটকে পড়েছি আবার ফিরেও এসেছি। হাসিমুখেই এবার ক্রিকেটকে বিদায় বলতে চাই। ক্যারিয়ারে যাদের সতীর্থ এবং কোচ হিসেবে পেয়েছি তাদের অবশ্যই ধন্যবাদ জানাতে চাই। কঠোর পরিশ্রম আমাকে এতোদূর টেনে এনেছে।

এড জয়েস, উইলিয়াম পোর্টারফিল্ড, ট্রেন্ট জনস্টন আর নেইল ওব্রাইনের ভাই কেভিন ওব্রাইন আইরিশ ক্রিকেটের মূল স্তম্ভ। দেশের হয়ে নেইল ওব্রাইন আন্তর্জাতিক ম্যাচসহ খেলেছেন ২১৬টি ম্যাচ। যেখানে তার নামের পাশে জমা হয়েছে ৬ হাজারের বেশি রান।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
সর্বশেষ

শরৎ বাংলাদেশের কোমল স্নিগ্ধ এক ঋতু
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৪

সম্পর্কিত খবর