Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মোনাকোর কোচ হলেন থিয়েরি অঁরি


১৩ অক্টোবর ২০১৮ ১৫:২২

।। স্পোর্টস ডেস্ক ।।

খেলোয়াড়ি জীবনে ক্লাব মোকাকোতে ক্যারিয়ার শুরু করেছিলেন ফ্রান্স কিংবদন্তি থিয়েরি অঁরি। এবার এই ক্লাবেই কোচ হিসেবে যোগ দিলেন তিনি। শনিবার (১৩ অক্টোবর) মোনাকোর অফিসিয়াল সাইটে জানানো হয়, দলটিতে কোচ হিসেবে যোগ দিলেন ফরাসি এই কিংবদন্তি।

রাশিয়া বিশ্বকাপে বেলজিয়াম দলের অ্যাসিস্ট্যান্ট কোচের দায়িত্ব নিয়ে সুনাম কুড়িয়েছেন বেশ। এবার রাশিয়া বিশ্বকাপে সেমিফাইনালে উঠেছিল বেলজিয়াম। তাতেই আলোচনা শুরু হয় ১৯৯৮ সালের বিশ্বকাপজয়ী অঁরিকে নিয়ে।

এদিকে, চার মৌসুম এবার ক্লাব মোনাকে ছেড়েছেন কোচ লিওনার্দো জার্দিম। এবারের মৌসুমটাও একেবারেই ভালো যাচ্ছে না মোনাকোর। চলতি মৌসুমে ৯ ম্যাচে মাত্র ১টিতে জয় পেয়েছে ফরাসি লিগ ওয়ানের দলটি। এছাড়াও ৩ ম্যাচে ড্র আর বাকি ৫ ম্যাচে হেরে ৬ পয়েন্ট নিয়ে তালিকায় ১৮ নম্বরে আছে তারা।

ফুটবল ক্যারিয়ারে ১৯৯৪ থেকে ১৯৯৯ মৌসুম পর্যন্ত ক্লাব মোনাকোতেই কাটিয়েছেন অঁরি। ক্লাবটির হয়ে সবমিলিয়ে ১০৫ ম্যাচে ২০টি গোল করেছেন এই কিংবদন্তি। ১৯৯৬-৯৭ সালে মোনাকোর লিগ ওয়ান শিরোপা জেতায় কৃতিত্ব আছে তার। এরপর জুভেন্টাস, আর্সেনাল, বার্সেলোনাতে খেলার পর নিউ ইয়র্ক রেড বুলসে খেলার পর ২০১২ সালে আবারো আর্সেনালে ফিরে ক্যারিয়ারের ইতি টানেন অঁরি।

ফ্রান্স জাতীয় দলের হয়ে ১২৩ ম্যাচে খেলে ৫১ গোল আছে তার ঝুলিতে।

সারাবাংলা/এসএন

কোচ থিয়েরি অঁরি ফ্রান্স মোনাকো

বিজ্ঞাপন
সর্বশেষ

২৪ বলে ০ রানে জাকিরের লজ্জার রেকর্ড
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৮

সম্পর্কিত খবর