Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মালিঙ্গার ৫, ইংল্যান্ড বোলারদের ১০ হাজার


১৩ অক্টোবর ২০১৮ ১৮:১৬

।। স্পোর্টস ডেস্ক ।।

দীর্ঘদিন পর জাতীয় দলে বাংলাদেশের বিপক্ষে এশিয়া কাপের আসরে ফিরেছিলেন শ্রীলঙ্কান পেসার লাসিথ মালিঙ্গা। সেদিন ২৩ রানের বিনিময়ে তুলে নিয়েছিলেন চারটি উইকেট। পরের ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে ৬৬ রান খরচায় পেয়েছিলেন একটি উইকেট। পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজে সফরকারী ইংল্যান্ডের বিপক্ষে ৩৭ রান দিয়ে ছিলেন উইকেট শূন্য। দ্বিতীয় ম্যাচে ৪৪ রানের বিনিময়ে পেলেন ৫টি উইকেট।

বিজ্ঞাপন

এদিকে, শ্রীলঙ্কা-ইংল্যান্ডের মধ্যকার পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচটি বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়। দ্বিতীয় ম্যাচে শনিবার (১৩ অক্টোবর) ডাম্বুলায় নেমেছিল দুই দল। এখানেও হানা দিয়েছে বৃষ্টি। ডাকওয়ার্থ লুইস মেথডে স্বাগতিক শ্রীলঙ্কাকে ৩১ রানে হারিয়েছে ইংলিশরা। তাতে, ১-০তে লিড নিয়েছে ইয়ন মরগানের দল। ২৯ ওভারে ৫ উইকেট হারিয়ে লঙ্কানরা ১৪০ রান তোলে। এরপর বৃষ্টি শুরু হয়। তার আগে নির্ধারিত ওভারে ৯ উইকেট হারিয়ে ইংল্যান্ড তোলে ২৭৮ রান।

এই ম্যাচেও কোনো ‘নো-বল’ দেয়নি ইংল্যান্ডের বোলাররা। ২৯ ওভার বল করে ৭টি অতিরিক্ত রান খরচ করলেও ছিল না কোনো ‘নো-বল’। মজার বিষয় হলো প্রায় ৩৪ ম্যাচ কোনো পায়ের (ওভারস্টেপিং) ‘নো-বল’ করেনি ইংলিশরা। তাতে পেরিয়ে গেছে ১০ হাজার ডেলিভারি। মোটাদাগে একটানা ১০ হাজার বল করেও কোনো ইংলিশ বোলার পায়ের ‘নো-বল’ করেননি।

ব্যাটিংয়ে নেমে দলীয় শূন্য রানেই বিদায় নেন ইংলিশ ওপেনার জ্যাসন রয়। আরেক ওপেনার জনি বেয়ারস্টো করেন ২৬ রান। জো রুটের ব্যাট থেকে আসে ৭১ রান। অধিনায়ক ইয়ন মরগান করেন ইনিংষ সর্বোচ্চ ৯২ রান। বেন স্টোকট ১৫, জস বাটলার ২৮ রান করে সাজঘরে ফেরেন। মঈন আলি, ক্রিস ওকস আর লিয়াম ডসন দুই অঙ্কে যেতে না পারলেও শেষ দিকে ১৯ রান করে অপরাজিত থাকেন আদিল রশিদ।

বিজ্ঞাপন

মালিঙ্গা ১০ ওভারে ৪৪ রানের বিনিময়ে নেন ৫টি উইকেট। নুয়ান প্রদীপ, আকিলা ধনাঞ্জয়া, থিসারা পেরেরা আর ডি সিলভা একটি করে উইকেট তুলে নেন। সান্দাকানের নামের পাশে নেই কোনো উইকেট।

২৭৯ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে শ্রীলঙ্কা ২৯ ওভার খেলার পর বৃষ্টি নামে। পরে আর বল গড়ায়নি মাঠে। তার আগে লঙ্কানরা হারায় ৫ উইকেট। নিরোশান ডিকওয়েলা (৯), উপুল থারাঙ্গা (০) আর অধিনায়ক দিনেশ চান্দিমাল (৬) দ্রুত বিদায় নেন। চার নম্বরে নামা কুশল পেরেরা ৩০ রান করে সাজঘরে ফেরেন। ৮ রান করে ফেরেন দাসুন শানাকা। বৃষ্টিতে ম্যাচ থমকে যাওয়ার আগে ধনাঞ্জয়া ডি সিলভা ৩৬ আর থিসারা পেরেরা ৪৪ রানে অপরাজিত থাকেন।

অস্ট্রেলিয়ার ক্রিস ওকস তিনটি উইকেট পান। ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হন ইয়ন মরগান।

সারাবাংলা/এমআরপি

ইংল্যান্ড নো-বল শ্রীলঙ্কা

বিজ্ঞাপন
সর্বশেষ

২ দিনে আয় ২৮৯ কোটি টাকা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৮:৩২

মৌসুমী হামিদের সংসার যেমন চলছে
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৮:২৬

সম্পর্কিত খবর