Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রাহানে-রিশবের ব্যাটে ভালো অবস্থানে ভারত


১৩ অক্টোবর ২০১৮ ১৮:৪৮

।। স্পোর্টস ডেস্ক ।।

সফরকারী ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটিতে জিতে লিড নিয়েছে স্বাগতিক ভারত। হায়দ্রাবাদে দ্বিতীয় ম্যাচের দ্বিতীয় দিন শেষে ভালো অবস্থানে রয়েছে টিম ইন্ডিয়া। ক্যারিবীয়ানদের প্রথম ইনিংসে ৩১১ রানের জবাবে দ্বিতীয় দিন শেষে ভারত ৪ উইকেট হারিয়ে তুলেছে ৩০৮ রান। স্বাগতিকরা পিছিয়ে আছে ৩ রানে, হাতে আছে আরও ৬ উইকেট।

ভারতের ওপেনার লোকেশ রাহুল ব্যক্তিগত ৪ রানে বিদায় নিলেও অভিষেক ম্যাচের সেঞ্চুরিয়ান আরেক ওপেনার পৃথ্বি শ খেলেছেন নিজের মতোই। ৫৩ বলে করেছেন ৭০ রান। তাতে ছিল ১১টি চার আর একটি ছক্কার মার। বাউন্ডারি থেকেই তিনি তুলেছেন ৫০ রান। চেতশ্বর পূজারা ১০ রান করেন। অধিনায়ক বিরাট কোহলি ফেরেন ৪৫ রানের ইনিংস খেলে। দিন শেষে ১৭৪ বলে ৭৫ রান করে অপরাজিত থাকেন আজিঙ্কা রাহানে। আর ১২০ বলে ১০টি চার আর দুটি ছক্কায় ৮৫ রান করে অপরাজিত থাকেন উইকেটরক্ষক ব্যাটসম্যান রিশব প্যান্ট। আগের ম্যাচের প্রথম ইনিংসে তিনি করেছিলেন ৯২ রান। এই ইনিংসে ১৪৬ রানের জুটি গড়ে অবিচ্ছিন্ন প্যান্ট-রাহানে।

ওয়েস্ট ইন্ডিজের জ্যাসন হোল্ডার দুটি উইকেট নিয়েছেন। একটি করে উইকেট পেয়েছেন শ্যানন গ্যাব্রিয়েল এবং ওয়ারিক্যান। ৮১ ওভারে ভারত ৪ উইকেট হারিয়ে তোলে ৩০৮ রান।

তার আগে ওয়েস্ট ইন্ডিজের ওপেনার কার্লোস ব্রাথওয়েইট ১৪ আর কাইরন পাওয়েল ২২ রান করে বিদায় নেন। তিন নম্বরে নামা শাই হোম করেন ৩৬ রান। হেটমেয়ার ১২ আর অ্যামব্রিস ১৮ রানে বিদায় নেন। দলের হাল ধরে সেঞ্চুরি করা রোসটন চেজ করেন ১০৬ রান। ডরউইচের ব্যাট থেকে আসে ৩০ রান। অধিনায়ক জ্যাসন হোল্ডার ৯২ বলে ৫২ রান করলে ১০১.৪ ওভারে সবকটি উইকেট হারানো ক্যারিবীয়ানরা তোলে ৩১১ রান।

বিজ্ঞাপন

ভারতের হয়ে ৮৮ রানের বিনিময়ে ৬ উইকেট দখল করেন পেসার উমেষ যাদব। কুলদীপ যাদব তিনটি আর অশ্বিন একটি করে উইকেট তুলে নেন। অভিষিক্ত শারদুল ঠাকুরের মতো কোনো উইকেট পাননি জাদেজা।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর