Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

তিন দিনেই হারলো উইন্ডিজ, সিরিজ জিতলো টিম ইন্ডিয়া


১৪ অক্টোবর ২০১৮ ১৭:৪৯

।। স্পোর্টস ডেস্ক ।।

সফরকারী ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটিতে জিতে আগেই লিড নিয়েছিল স্বাগতিক ভারত। হায়দ্রাবাদে দ্বিতীয় ম্যাচের তৃতীয় দিন টিম ইন্ডিয়া জয় তুলে নিয়েছে। দুই ম্যাচের টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ হলো ক্যারিবীয়ানরা। ভারত জিতেছে ১০ উইকেটের বড় ব্যবধানে।

ক্যারিবীয়ানদের প্রথম ইনিংসে ৩১১ রানের জবাবে ভারত সব উইকেট হারিয়ে তোলে ৩৬৭ রান। দ্বিতীয় ইনিংসে উইন্ডিজরা ১২৭ রানে অলআউট হলে জয়ের জন্য ভারতের টার্গেট দাঁড়ায় মাত্র ৭২ রান। কোনো উইকেট না হারিয়ে ভারত জয় তুলে নেয়।

প্রথম ইনিংসে ওয়েস্ট ইন্ডিজের ওপেনার কার্লোস ব্রাথওয়েইট ১৪ আর কাইরন পাওয়েল ২২ রান করে বিদায় নেন। তিন নম্বরে নামা শাই হোম করেন ৩৬ রান। হেটমেয়ার ১২ আর অ্যামব্রিস ১৮ রানে বিদায় নেন। দলের হাল ধরে সেঞ্চুরি করা রোসটন চেজ করেন ১০৬ রান। ডরউইচের ব্যাট থেকে আসে ৩০ রান। অধিনায়ক জ্যাসন হোল্ডার ৯২ বলে ৫২ রান করলে ১০১.৪ ওভারে সবকটি উইকেট হারানো ক্যারিবীয়ানরা তোলে ৩১১ রান। ভারতের হয়ে ৮৮ রানের বিনিময়ে ৬ উইকেট দখল করেন পেসার উমেষ যাদব। কুলদীপ যাদব তিনটি আর অশ্বিন একটি করে উইকেট তুলে নেন। অভিষিক্ত শারদুল ঠাকুরের মতো কোনো উইকেট পাননি জাদেজা।

নিজেদের প্রথম ইনিংসে ভারতের ওপেনার লোকেশ রাহুল ব্যক্তিগত ৪ রানে বিদায় নিলেও অভিষেক ম্যাচের সেঞ্চুরিয়ান আরেক ওপেনার পৃথ্বি শ খেলেছেন নিজের মতোই। ৫৩ বলে করেছেন ৭০ রান। তাতে ছিল ১১টি চার আর একটি ছক্কার মার। বাউন্ডারি থেকেই তিনি তুলেছেন ৫০ রান। চেতশ্বর পূজারা ১০ রান করেন। অধিনায়ক বিরাট কোহলি ফেরেন ৪৫ রানের ইনিংস খেলে। ১৮৩ বলে ৮০ রান করে বিদায় নেন আজিঙ্কা রাহানে। আর ১৪৩ বলে ১১টি চার আর দুটি ছক্কায় ৯২ রান করে সাজঘরে ফেরেন উইকেটরক্ষক ব্যাটসম্যান রিশব প্যান্ট। আগের ম্যাচের প্রথম ইনিংসেও তিনি করেছিলেন ৯২ রান। ৩৫ রান করেন রবীচন্দ্রন অশ্বিন।

বিজ্ঞাপন

ওয়েস্ট ইন্ডিজের জ্যাসন হোল্ডার টানা তৃতীয় ইনিংসে ৫ বার তার বেশি উইকেট নিয়েছেন। এই ইনিংসে ২৩ ওভার বল করে ৫৬ রানের বিনিময়ে ৫ উইকেট নেন। শ্যানন গ্যাব্রিয়েল নেন তিনটি উইকেট। দুটি উইকেট পান ওয়ারিক্যান।

দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে ছন্নছাড়া ক্যারিবীয়ানরা। শাই হোপ ২৮, হেটমেয়ার ১৭, অ্যামব্রিস ৩৮, হোল্ডার ১৯ আর দেবেন্দ্র বিশু ১০ রান করেন। আগের ইনিংসে ৬ উইকেট নেওয়া পেসার উমেষ যাদব এই ইনিংসে নেন আরও চারটি উইকেট। জাদেজার দখলে যায় তিনটি উইকেট। দুটি উইকেট তুলে নেন অশ্বিন আর একটি উইকেট পান কুলদীপ যাদব।

৭২ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে লোকেশ রাহুল ৩৩ আর পৃথ্বি শ ৩৩ রান করে অপরাজিত থেকে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর