Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রাতে ব্রাজিল-আর্জেন্টিনার সুপার ক্লাসিকো


১৬ অক্টোবর ২০১৮ ১২:৫৪

।। স্পোর্টস ডেস্ক ।।

লাতিন আমেরিকার চিরপ্রতিদ্বন্দ্বি দুই দল ব্রাজিল-আর্জেন্টিনা। মঙ্গলবার (১৬ অক্টোবর) মাঠে নামছে ফুটবল বিশ্বের অন্যতম সেরা এই দ্বৈরথ। নেইমারদের বিপক্ষে এই ম্যাচে থাকছেন না লিওনেল মেসি।

মঙ্গলবার সৌদি আরবের জেদ্দায় ৬২ হাজারের বেশি ধারণক্ষমতা সম্পন্ন কিং আবদুল্লাহ স্পোর্টস সিটি স্টেডিয়ামে মেসিবিহীন আর্জেন্টিনা মুখোমুখি হবে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নদের। বাংলাদেশ সময় রাত ১২টায় শুরু হবে ম্যাচটি।

দু’দল মুখোমুখি হলেই উত্তাপ ছড়ায় ফুটবলাঙ্গনে। সবশেষ তারা মুখোমুখি হয়েছে গত বছরের ৯ জুন। দুটি দলই বিশ্বকাপের পর তিনটি করে ম্যাচ খেলে কোনো ম্যাচেই হারেনি। রাশিয়া বিশ্বকাপের পর মেসি ছাড়াও সার্জিও আগুয়েরো, ডি মারিয়া, গঞ্জালো হিগুয়েনদের ছাড়াই তিন ম্যাচ খেলেছে আর্জেন্টিনা। অন্যদিকে, নেইমার-কুতিনহো-জেসুস-ফিরমিনোদের নিয়েই লড়বে কোচ তিতের দল।

মেসি-ডি মারিয়া-আগুয়েরো-হিগুয়েন ছাড়া বিশ্বকাপের পর তিন ম্যাচ খেলে কোনোটিতেই হারেনি ভারপ্রাপ্ত কোচ লিওনেল স্কালোনির আর্জেন্টিনা। গুয়েতামালার বিপক্ষে ৩-০ গোলে জয়ের পর কলম্বিয়ার বিপক্ষে গোলশূন্য ড্র করে আর্জেন্টিনা। দলকে টেনে নিয়ে চলছেন লাউতারো মার্টিনেজ, পাওলো দিবালা, মাউরো ইকার্দি, রবার্তো পেরেইরা, জিওভানি লো সেলসো, গঞ্জালো মার্টিনেজ আর জিওভানি সিমিওনেরা। সবশেষ ম্যাচে ইরাকের বিপক্ষে ৪-০ গোলে জিতেছে আর্জেন্টিনা।

ওদিকে, নেইমারের অধীনে আমেরিকাকে ২-০ গোলে, এল সালভেদরকে ৫-০ গোলে আর সবশেষ সৌদি আরবকে ২-০ গোলে হারিয়েছে ব্রাজিল। নেইমারের পাশাপাশ দলকে টেনে নিয়ে চলছেন কুতিনহো, জেসুস, অ্যালেক্স সান্দ্রো, রিচার্লিসন, মারকুইনহোস, ফিরমিনোরা।

ব্রাজিল-আর্জেন্টিনা সবশেষ মুখোমুখি হয়েছে গত বছরের ৯ জুন। আন্তর্জাতিক সেই ম্যাচে ১-০ গোলে জিতেছিল আর্জেন্টিনা। তার আগে রাশিয়া বিশ্বকাপের বাছাইপর্বে প্রথম লেগে ১-১ গোলে ড্র করেছিল দুই দল। আর দ্বিতীয় লেগে ৩-০ গোলে জিতেছিল ব্রাজিল। আর্জেন্টিনার বিপক্ষে ৪০ ম্যাচ জিতেছে ব্রাজিল, ড্র করেছে ২৪ ম্যাচ আর হেরেছে ৩৮ ম্যাচ।

ব্রাজিলের বিপক্ষে সম্ভাব্য একাদশে আছেন পাওলো দিবালা, মাউরো ইকার্দি ও অ্যাঞ্জেল কোরেয়া। আর গোলরক্ষকের দায়িত্বে থাকবেন সার্জিও রোমেরো।

আর্জেন্টিনার সম্ভাব্য একাদশ: সার্জিও রোমেরো, জার্মান পেজেল্লা, নিকোলাস ওতামেন্দি, নিকোলাস তালিয়াফিকো, লিয়ান্দ্রো পারাদেস, রদ্রিগো বাত্তালিয়া, জিওভানি লো সেলসো, এডুয়ার্ডো সালভিও, মাউরো ইকার্দি ও অ্যাঞ্জেল কোরেয়া।

ব্রাজিলের সম্ভাব্য একাদশ: অ্যালিসন বেকার, দানিলো, মার্কুইনহোস, মিরান্ডা, ফিলিপে লুইজ, ক্যাসেমিরো, ফ্রেড, রেনাতো অগাস্টো, ফিলিপ কুতিনহো, নেইমার ও গ্যাব্রিয়েল জেসুস।

সারাবাংলা/এসএন

আর্জেন্টিনা প্রীতি ম্যাচ ব্রাজিল সুপার ক্লাসিকো


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর