Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘মেসি-নেইমারের তুলনা করা এক অর্থে অসম্ভব’


১৬ অক্টোবর ২০১৮ ১৪:৫৮

।। স্পোর্টস ডেস্ক ।।

লিওনেল মেসি, ক্রিস্টিয়ানো রোনালদো আর নেইমার-বর্তমান সময়ে বিশ্ব ফুটবলের সেরা তিন তারকা। এই তিন জনের মাঝে কে সেরা তা নিয়ে আলোচনার টেবিলে ঝড় তোলাই যায়। বয়স আর অর্জনের হিসেবে প্রজন্মের সেরার বিতর্কে মেসি-রোনালদোর থেকে কিছুটা পিছিয়ে নেইমার। কিন্তু, মেসি-রোনালদোর নয়, বিশ্বের সবচেয়ে দামী ফুটবলার কিন্তু নেইমার।

তিন জনের এই তালিকাটা ছোটো করে শুধু মেসি আর নেইমারের মাঝে তুলনা করলে কী দাঁড়াবে? এমন প্রশ্ন করা হয়েছিল ব্রাজিলের দুই তারকা মিরান্ডা আর দানিলোর কাছে। দুজনই একই সুরে কথা বলেছেন। দুজনই জানিয়েছেন, মেসি আর নেইমারের মাঝে তুলনা করা এক অর্থে অসম্ভব।

আজ রাতে আর্জেন্টিনার বিপক্ষে মাঠে নামবে ব্রাজিল। রাত ১২টায় সৌদি আরবের মাঠে মুখোমুখি হবে দুই চিরপ্রতিদ্বন্দ্বী। দুইবারের বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনার স্কোয়াডে নেই মেসি, তবে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিল স্কোয়াডে রয়েছেন নেইমার।

ম্যাচের আগে মিরান্ডার কাছে মেসি-নেইমার প্রসঙ্গ উঠে আসলে তিনি জানান, তারা দুজনই উঁচু লেভেলের খেলোয়াড়। বিশ্ব ফুটবলের সেরা দুই খেলোয়াড়। যেকোনো দলই তাদের মতো খেলোয়াড়কে স্কোয়াডে চাইবে। তাদের অনুপস্থিতি যেকোনো দলকেই ভীষণভাবে নাড়া দেবে। আমরা যেমন নিজেদের স্কোয়াডে নেইমারের উপস্থিতি-অনুপস্থিতির বিষয়টি বুঝতে পারি, তেমনি আর্জেন্টিনাও মেসির উপস্থিতি-অনুপস্থিতির বিষয়টি বুঝতে পারে। নেইমার আমাদের দলের জন্য খুবই গুরুত্বপূর্ণ খেলোয়াড়, তেমনি মেসিও আর্জেন্টিনার জন্য গুরুত্বপূর্ণ খেলোয়াড়। এক কথায় মেসি আর নেইমারের মাঝে তুলনা করা অসম্ভব।

এদিকে, দানিলো সতীর্থ মিরান্ডার সুরে একই কথা বলেছেন। তিনি গণমাধ্যমে জানান, আমি মিরান্ডার মতো একই কথা বলবো। এটা সত্যিই অসম্ভব মেসি আর নেইমারের মাঝে তুলনা করা। তারা দুই দলের জন্যই গ্রেট খেলোয়াড়। নিজ নিজ দলে তারা খেললে সেই দল আরও উঁচু লেভেলের ফুটবল উপহার দেয়। তারা নিজ নিজ দলের জন্য যা করে তা দলকে একটি ভিন্ন মাত্রা পাইয়ে দেয়। আমি আর্জেন্টিনার বিপক্ষে নেইমারকে সেভাবেই চাইবো, যেভাবে সে খুশি থাকতে পারে। আসন্ন ম্যাচে আমরা সবাই তাকে সেভাবেই সাহায্য করতে চাইবো।

সারাবাংলা/এমআরপি

আর্জেন্টিনা ব্রাজিল মেসি-নেইমার


বিজ্ঞাপন
সর্বশেষ

‘তুফান’ আসছে হিন্দি ভাষায়
৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৪৯

সম্পর্কিত খবর