Sunday 20 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আবেগ কমে গেলেই ক্রিকেট ছাড়বেন গম্ভীর


১৬ অক্টোবর ২০১৮ ১৫:৫৯

।। স্পোর্টস ডেস্ক ।।

দু’দিন আগেই (১৪ অক্টোবর) বয়স ৩৭ বছর পেরিয়ে গেছেন ভারতীয় ব্যাটসম্যান গৌতম গম্ভীর। বাঁ হাতি এই ব্যাটসম্যান এখনো অবসর নেননি আন্তর্জাতিক ক্রিকেট থেকে। তবে এবার অবসরের কথা জানিয়েছেন তিনি।

১৯৮১ সালের ১৪ অক্টোবর জন্ম নিয়েছিলেন গম্ভীর। রোববার (১৪ অক্টোবর) ৩৭তম জন্মদিনে বিজয় হাজারে ট্রফিতে টিম দিল্লির হয়ে মাঠে নেমে হারয়ানার বিপক্ষে সেঞ্চুরি (১০৪) তুলে নেন বাঁ হাতি এই ব্যাটসম্যান। এদিন পাঁচ উইকেটে জয় পেয়েছিল তার দল।

এই মুহুর্তে জাতীয় দলে নেই গম্ভীর। জাতীয় দলের হয়ে শেষ খেলেছেন ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজে। ২০১৬ সালের নভেম্বরে ইংল্যান্ডের বিপক্ষে সেই টেস্টের পর আর খেলা হয়নি তার। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) গত আসরে দিল্লি ডেয়ারডেভিলসের নেতৃত্বে ছিলেন গম্ভীর।

কবে অবসরে যাবেন, এমন প্রশ্নের জবাবে গম্ভীর জানান, এখন পর্যন্ত ক্রিকেট থেকে অবসরের কোনো পরিকল্পনা করেননি তিনি। এখনো ক্রিকেট খেলতেই বেশ উপভোগ করেছেন। আর যতদিন পর্যন্ত ক্রিকেটকে এভাবে উপভোগ করবেন, ঠিক ততদিনই খেলা চালিয়ে যাবেন। দিল্লির হয়ে এবার ট্রফি (বিজয় হাজারে ট্রফি) জেতাও তার লক্ষ্য।

গম্ভীর বলেন ‘যতক্ষণ পর্যন্ত আমি রান করবো ততক্ষণ আমি খুশি। আমি মনে করি, স্কোর করা, ম্যাচ জেতা আর ড্রেসিং রুমে ফিরে আসার ব্যাপারটা দারুণ, ম্যাচ জেতার পরের পরিবেশটাও আমার পছন্দের। এই ব্যাপারটা যতদিন পর্যন্ত আমার মধ্যে থাকবে, আমি এর ভাগ নিতে চাইবো। যখন দেখবো এই আবেগ আমার মধ্যে আর থাকবে না, তখনই আমি অবসরের কথা ভাববো।’

সারাবাংলা/এসএন

গৌতম গম্ভীর

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর