Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

একদিন বিশ্বকাপ ট্রফি অবশ্যই আমাদের ঘরে আসবে: নান্নু


১৭ অক্টোবর ২০১৮ ১৪:২৪

।। স্পোর্টস করেসপন্ডেন্ট ।।

চার দিনের সফরে বাংলাদেশে এসেছে ২০১৯ সালের ওয়ানডে বিশ্বকাপের সোনালী ট্রফি। ঢাকা, চট্টগ্রাম ও সিলেটের ক্রিকেট ভক্তরা সুযোগ পাচ্ছেন ১০ দশমিক ৮০ কেজি ওজনের এবং ৬৪ সেন্টিমিটার উচ্চতার ট্রফিটি দেখার, সুযোগ পাচ্ছেন এই সোনালী ট্রফির সঙ্গে ছবি তোলার। ওমান, যুক্তরাষ্ট্র, ওয়েস্ট ইন্ডিজ, শ্রীলঙ্কা ও পাকিস্তানের পর বিশ্বকাপ ট্রফি এসেছে বাংলাদেশে।

পাকিস্তান থেকে বুধবার (১৭ অক্টোবর) সকাল ১০ টায় শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে এসে পৌঁছায় স্বপ্নের বিশ্বকাপ ট্রফি। সাড়ে ১১টার দিকে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির সামনে ট্রফি উন্মোচন করেন প্রধান নির্বাচক ও সাবেক অধিনায়ক মিনহাজুল আবেদীন নান্নু। ট্রফি উন্মোচন শেষে আনুষ্ঠানিক ফটো সেশনে অংশ নেন ইউনিসেফের তত্বাবধানে সুবিধাবঞ্চিত শিশুরা। এরপর ফটো সেশনে অংশ নেন বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটাররা। ১৯৯৯ সালের প্রথমবার বিশ্বকাপ খেলতে যাওয়া বাংলাদেশের প্রথম জয়টি ছিল স্কটল্যান্ডের বিপক্ষে, প্রথম জয়ের নায়ক ছিলেন মিনহাজুল আবেদীন নান্নু। ট্রফি উন্মোচনে নান্নুর সঙ্গে অস্থায়ী মঞ্চে ছিলেন বিসিবির মিডিয়া ম্যানেজার রাবিদ ইমাম। বাংলাদেশের প্রথম বিশ্বকাপের প্রথম ‘ম্যান অব দ্য ম্যাচ’ নান্নু ট্রফি উন্মোচন করেন।

সাবেক অধিনায়ক মিনহাজুল আবেদীন নান্নু ট্রফি উন্মোচনের সময় উপস্থিত সাংবাদিকদের বলেন, একদিন এই বিশ্বকাপ ট্রফি অবশ্যই আমাদের ঘরে আসবে ইনশাল্লাহ। এখন আমরা যে প্রক্রিয়ায় এগিয়ে যাচ্ছি অবশ্যই সামনের বিশ্বকাপে ভালো ফল আশা করি। বিশ্বকাপ শব্দটাই অন্যরকম। এটা সব সময়ই উজ্জীবিত করে ইয়াং স্টারদের। আমার বিশ্বাস আগামী বিশ্বকাপে আমরা ভালো করব।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১৮ অক্টোবর) সকাল ১১টা থেকে রাত ৯টা পর্যন্ত ভক্তদের কাছ থেকে দেখার ও ছবি তোলার জন্য ট্রফিটা রাখা হবে যমুনা ফিউচার পার্কে। সেখান থেকে ট্রফি চলে যাবে সিলেটে। শুক্রবার (১৯ অক্টোবর) সুবিধা বঞ্চিত শিশুদের ফটো সেশনের পর বেলা ১১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ট্রফিটি রাখা হবে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে। এরপর বিকেল সাড়ে ৪টায় তা নিয়ে যাওয়া হবে সিলেট ক্যাডেট কলেজ হাইস্কুলে। শনিবার (২০ অক্টোবর) সিলেট ঘুরে ট্রফি যাবে চট্টগ্রামে। সেখানে বেলা ১১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ট্রফিটি রাখা হবে এমে আজিজ স্টেডিয়ামে। এর পরদিন বাংলাদেশ থেকে নেপাল ভ্রমণে যাবে ট্রফি।

এরই মধ্যে বাংলাদেশ বেশ কিছু মেগা ইভেন্টের ফাইনালে খেলেছে। কিন্তু, ফাইনালে গিয়েও বার বার হোঁচট খেতে হচ্ছে টাইগারদের। তবে, নান্নু আত্মবিশ্বাসী দল নিয়ে। তিনি যোগ করেন, আমরা এখন যথেষ্ট অভিজ্ঞ দল। আমাদের ফাইনাল খেলার অভ্যাসটা হয়ে গেছে। সেই আত্মবিশ্বাস আর অনুপ্রেরণা থেকে আমার বিশ্বাস যে সামনের বিশ্বকাপে ভালো করা সম্ভব।

গেল ২৭ আগস্ট ভ্রমণে বের হয় বিশ্বকাপ ট্রফি। ৯ মাসে পাঁচ মহাদেশের ২১টি দেশের ৬০ শহরে ঘুরবে বিশ্বকাপের ট্রফিটি। ৯ মাসে মোট ২১টি দেশের ৬০টি শহর ভ্রমণ করবে এটি। এ ট্রফি অর্জনে সামনের বছর ৩০ মে থেকে ১৪ জুলাই বিশ্বকাপের লড়াই চলবে। বাংলাদেশসহ সেখানে অংশ নেবে আরও নয়টি দেশ। বাংলাদেশ শেষে নেপাল, ভারত, নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা, কেনিয়া, রুয়ান্ডা, নাইজেরিয়া, ফ্রান্স, বেলজিয়াম, নেদারল্যান্ডস ও জার্মানি হয়ে আগামী বছরের ১৯ ফেব্রুয়ারি বিশ্বকাপের আয়োজক দেশ ইংল্যান্ডে পৌঁছাবে। কিন্তু নিরাপত্তার কারণে আইসিসির টেস্ট খেলুড়ে দেশের মর্যাদা অর্জন করা আফগানিস্তানে যাচ্ছে না এ ট্রফি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি/এএম

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর