Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আবুধাবিতে দুই দিনে ২২ উইকেটের পতন


১৭ অক্টোবর ২০১৮ ১৯:০৬

।। স্পোর্টস ডেস্ক ।।

আবুধাবিতে দ্বিতীয় টেস্টে মুখোমুখি হয়েছে পাকিস্তান-অস্ট্রেলিয়া। সিরিজের প্রথম ম্যাচটি ড্র হয়। শেষ ম্যাচের দ্বিতীয় দিন শেষে দুই দলের ২২টি উইকেটের পতন হয়েছে। দ্বিতীয় দিন শেষে সুবিধাজনক অবস্থানে রয়েছে পাকিস্তান। এরই মধ্যে ২৮১ রানের লিড নিয়েছে সরফরাজ আহমেদের দলটি, হাতে আছে আরও ৮ উইকেট।

দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে পাকিস্তানকে ২৮২ রানে অলআউট করে দিয়ে স্বস্তি নিয়ে নিজেরা ব্যাটিংয়ে নেমেছিল। অস্ট্রেলিয়ার স্বস্তিটা এখন আবারো অস্বস্তিতে রূপ নিয়েছে। প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমে অজিরা গুটিয়ে গেছে মাত্র ১৪৫ রান করেই। বড় লিড নিয়ে দ্বিতীয় দিন আবারো ব্যাটিংয়ে নামে পাকিস্তান। দ্বিতীয় দিন শেষে পাকিস্তান ২ উইকেট হারিয়ে তুলেছে ১৪৪ রান।

প্রথম ইনিংসে পাকিস্তানের অভিষিক্ত ওপেনার ফখর জামান করেছিলেন ৯৪ রান। তার ১৯৮ বলের ইনিংসে ছিল ৮টি চার আর একটি ছক্কার মার। আরেক ওপেনার মোহাম্মদ হাফিজ ব্যক্তিগত ৪ রানে সাজঘরে ফেরেন। অজি স্পিনার নাথান লায়নের ম্যাজিকে দলীয় ৫৭ রানে পাকিস্তান পর পর চারটি উইকেট হারিয়ে বসে। সেখান থেকে দলকে টেনে তুলেন ফখর জামান আর অধিনায়ক সরফরাজ আহমেদ। মাঝে বিদায় নেন আজহার আলি, হারিস সোহেল, আসাদ শফিক এবং বাবর আজম।

সরফরাজ ১২৯ বলে সাতটি বাউন্ডারিতে করেন ৯৪ রান। বিলাল আসিফ ১২, ইয়াসির শাহ ২৮ আর মোহাম্মদ আব্বাস ১০ রান করেন। অস্ট্রেলিয়ার স্পিনার লিয়ন চারটি, পেসার মিচেল স্টার্ক দুটি, লাবুচাঙ্গে তিনটি আর মিচেল মার্শ একটি উইকেট দখল করেন।

প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমে অস্ট্রেলিয়ার ওপেনার উসমান খাজা ৩ রানে বিদায় নিলেও আরেক ওপেনার অ্যারন ফিঞ্চ করেন ৩৯ রান। মাঝে পিটার সিডল ৪, শন মার্শ ৩, ট্রেভিস হেড ১৪, মিচেল মার্শ ১৩, লাবুচাঙ্গে ২৫, টিম পেইন ৩ রান করেন। শেষ দিকে মিচেল স্টার্ক ৩৪, নাথান লিয়ন ২ রান করেন। পাকিস্তানের পেসার মোহাম্মদ আব্বাস ১২.৪ ওভারে ৩৩ রানের বিনিময়ে নেন ৫টি উইকেট। ১০ ওভারে ২৩ রানে তিনটি উইকেট নেন বিলাল আসিফ। ইয়াসির শাহ একটি উইকেট পেলেও কোনো উইকেট পাননি অভিষিক্ত মির হামজা।

বিজ্ঞাপন

দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে অভিষেক ম্যাচটি রাঙ্গিয়ে রেখেছেন ওপেনার ফখর জামান। প্রথম ইনিংসে ৯৪ রান করা এই ব্যাটসম্যান দ্বিতীয় ইনিংসে করেন ৬৬ রান। আরেক ওপেনার মোহাম্মদ হাফিজ প্রথম ইনিংসের মতো ব্যর্থ দ্বিতীয় ইনিংসেও (৬)। তিন নম্বরে নামা আজহার আলি ৫৪ আর চারে নামা হারিস সোহেল ১৭ রানে অপরাজিত থেকে তৃতীয় দিন ব্যাটিংয়ে নামবেন।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

বাড়তে পারে তাপমাত্রা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৩৪

সম্পর্কিত খবর