Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

উদ্‌যাপন করতে গিয়ে জয় যখন প্রায় হাতছাড়া!


৪ জানুয়ারি ২০১৮ ১৯:২০

সারাবাংলা ডেস্ক

ম্যাচের শেষ বল, জয়ের জন্য সিডনি সিক্সার্সের দরকার ৩ রান। ডেলিভারির জন্য প্রস্তুত ছিলেন রেনেগেডস স্পিনার অ্যামি শেটারওয়েট। ব্যাট হাতে সিডনি সিক্সার্সের সারাহ অ্যালে ততক্ষণে প্রস্তুতই হয়ে গেছেন বল মোকাবেলা করার। ফাইন লেগে পাঠিয়ে রান নেয়ার জন্য দৌঁড় শুরু করে দিলেন অ্যালে। সেখান থেকে উইকেটরক্ষক এমা ইনগ্লিসের হাতে বল জমা হতেই বল গ্লাভসে হাতে নিয়ে জয়ের উল্লাস শুরুই করে দিয়েছিল রেনেগেডস। গ্লাভসে জমা পড়ার আগে সিক্সার্স নিয়েছে মাত্র ১ রান। সবাই ভেবেই নিয়েছে সির্ক্সাস হেরে গেছে! কিন্তু তখন কেবল নাটকের শুরু। শেষ পর্যন্ত সেই ম্যাচ গড়িয়েছে সুপার ওভারে।

প্রমীলা বিগব্যাশে বুধবার সিডনি সিক্সার্সের ও মেলবোর্ন রেনেগেডসের খেলায় এই ঘটনা ঘটেছে। উত্তেজনাপূর্ণ মুহূর্তে উইকেটরক্ষক এমা ইনগ্লিসের ভুলে আরেকটু হলেই হারতে পারতো রেনেগেডস। শেষ বলে ৩ রান নিতে হতো সিক্সার্সদের, সেখানে সিডনি সিক্সার্সের সারাহ অ্যালে নিয়েছেন ১ রান। কিন্তু উইকেটকিপার এমা ইনগ্লিস যখন বল আকাশে ছুঁড়ে জয়ের উল্লাস করছেন, সেই সুযোগটাই কাজে লাগিয়েছেন সিক্সার্সর অ্যালে। ছুটে গিয়ে আরেকবার জায়গা পরিবর্তন করেন মাঠে থাকা দুই ব্যাটসম্যান। যখন রেনেগেডসের ক্রিকেটাররা ভুল বুঝতে পেরেছে তখন অনেক দেরিই হয়ে গিয়েছে। দুই ব্যাটসম্যানের প্রান্ত বদল করার সময় বল ষ্ট্যাম্পে লাগাতে গিয়েও সে চেষ্টা বৃথা গেছে শেটারওয়েটদের।

প্রথমেই ব্যাটিংয়ে নেমে রেনেগেডসের সংগ্রহ ছিল ৭ উইকেটে ১২০ রান। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ২০ ওভার শেষে সমান উইকেট হারিয়ে ১২০ রান করেছে সিডনি সিক্সার্স। সুপার ওভারে ‘এলিমিনেটর’ লড়াইয়ে অবশ্য জয় এসেছে রেনেগেডসের হাতে।

তার আগে ওই ঘটনার পর রেনেগেডস আম্পায়ারদের কাছে প্রতিবাদ জানালেও আম্পায়াররা তা আমলে নেন নি, কারণ ‘ডেড’ বলের সিদ্ধান্তটা দিনশেষে আম্পায়ারের হাতেই।

আইসিসির ২০নং ধারা অনুযায়ী বলটি ‘ডেড’ হয়েছে কিনা সেটা শুধুমাত্র আম্পায়াররাই সিদ্ধান্ত নিতে পারবে। আম্পায়ার রান বাতিল না করলে সে রান যোগ হবে। আম্পায়ারের সিদ্ধান্তেই শেষমেশ রান পেয়েছে রেনেগেডস।

 

সারাবাংলা/এসএন/এএম


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর