Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

তুষার-নাফীসের সেঞ্চুরি, চার রানের আক্ষেপ রাজিনের


১৮ অক্টোবর ২০১৮ ২০:০৭

স্পোর্টস করেসপন্ডেন্ট।।

বৃষ্টিতে দুইটি ম্যাচের প্রথম দুই ম্যাচ খেলা হয়নি। অন্য যে দুইটি ম্যাচ খেলা হয়েছে, সেগুলোও নিষ্পত্তি হয়নি শেষ দিনে। জাতীয় লিগের চারটি ম্যাচই তাই ড্র হয়েছে। তবে শেষ দিনে সেঞ্চুরি পেয়েছেন তুষার ইমরান ও শাহরিয়ার নাফীস। একটুর জন্য সেঞ্চুরি পাননি রাজিন সালেহ। দেশের ঘরোয়া ক্রিকেটে প্রথম ব্যাটসম্যান হিসেবে ১১ হাজার রানের মাইলফলক ছুঁলেন তুষার।

শেষ দিনে ৬৩ রান দিন শুরু করেছিলেন তুষার ইমরান, শেষ পর্যন্ত পেয়েছেন প্রথম শ্রেণিতে নিজের ৩১তম সেঞ্চুরি। ১০৩ রানে শেষ পর্যন্ত আউট হয়েছেন, ৯ উইকেটে ৩৩৪ রান নিয়ে ইনিংস ঘোষণা করেছে খুলনা। ওদিকে রংপুরের লক্ষ্য ছিল ৩২১, কিন্তু সেই রান তাড়া করার মতো যথেষ্ট সময় ছিল না আর। ১ উইকেটে ৯১ রান নিয়ে ইনিংস ঘোষণা করেছে তারা।

বরিশাল ও রাজশাহীর ম্যাচের প্রথম দুই দিন হয়নি। তৃতীয় দিনে ১৯ উইকেট পড়ায় ম্যাচটা জমে উঠেছিল। তবে শেষ দিনে সেরকম কিছু হয়নি, মুক্তার আলীর অপরাজিত ৫৯ রানে ভর করে প্রথম ইনিংসে ১৫৫ রান করে রাজশাহী। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে সুযোগটা কাজে লাগিয়েছেন শাহরিয়ার নাফীস, পেয়েছেন জাতীয় লিগে নিজের ১৪তম সেঞ্চুরি। দিন শেষে ৭ উইকেটে ২২৯ রান তুলেছে বরিশাল, ম্যাচটা শেষ হয়েছে ড্রতে।

টিয়ার টুয়ের চট্টগ্রাম ও ঢাকা মেট্রোর ম্যাচ নিষ্পত্তির একটা সম্ভাবনা ছিল। শেষ দিনে ৭ উইকেটে ২৫৪ রান তোলার পর ইনিংস ঘোষণা করেছিল ঢাকা মেট্রো। চট্টগ্রামের লক্ষ্য ছিল ৩০৬, কিন্তু ৩ উইকেটে ১৫৯ রান তুলতে পারে দিন শেষে। ম্যাচটা তাই ড্রই। হয়েছে। ৫৯ রানে অপরাজিত ছিলেন পিনাক ঘোষ, মুমিনুল করেছেন ৩২ রান।

বিজ্ঞাপন

ঢাকা বিভাগ ও সিলেটের অন্য ম্যাচে সেঞ্চুরির সম্ভাবনা ছিল রাজিন সালেহর। কিন্তু সিলেটের এই ব্যাটসম্যান আউট হয়েছেন ৯৬ রানে, তাঁর সতীর্থ উইকেটকিপার জাকির হাসান আউট হয়েছেন ৮৮ রানে। প্রথম ইনিংসে ৯ উইকেটে ৩৫৫ রান তুলে ইনিংস ঘোষণা করেছে সিলেট। ঢাকা প্রথম ইনিংসে ৫৫ রানে ৩ উইকেট হারানোর পর ম্যাচ ড্র হয়েছে।

সারাবাংলা/জেএইচ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর