Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নেইমারকে নিয়ে বার্সায় কোনো আলোচনা হয়নি


২০ অক্টোবর ২০১৮ ১০:৩৮

।। স্পোর্টস ডেস্ক ।।

কদিন আগেই গুঞ্জন ওঠে পুরোনো ক্লাব বার্সেলোনায় ফিরবেন নেইমার। পিএসজিতে নাম লেখানোর দুই বছরেরও কম সময়ের মাথায় বার্সায় প্রত্যাবর্তন ঘটতে পারে নেইমারের। মেসি-সুয়ারেজদের সঙ্গে কাটানো ন্যু ক্যাম্পের সেই জীবন ভীষণভাবে অনুভব করেন বলেই যতদ্রুত সম্ভব লিগ ওয়ান ছেড়ে চলে আসবেন ব্রাজিলিয়ান সুপারস্টার। এমন খবরই প্রকাশ করেছিল স্পেনের সংবাদ মাধ্যমগুলো।

বার্সায় ২৬ বছর বয়সী এই ব্রাজিলিয়ান তারকার প্রত্যাবর্তনের কথা নতুন নয়। তবে, পিএসজির বর্তমান তারকাকে ফিরিয়ে আনার কোনো ইচ্ছেই নেই জানিয়েছেন বার্সার সহ-সভাপতি জর্দি কার্দোনে। তিনি সাফ জানিয়ে দিয়েছেন, ক্লাবের কেউ নেইমারকে ফিরিয়ে আনার ব্যাপারে কথা বলেননি।

গত মৌসুমে বার্সা ছেড়ে ফরাসি ক্লাব পিএসজিতে নাম লেখান নেইমার। গড়েন ট্রান্সফারের বিশ্ব রেকর্ড। ২২ কোটি ২০ লাখ ইউরো ট্রান্সফার ফিতে নেইমারকে দলে নেয় পিএসজি।

কার্দোনের দাবি, নেইমারকে ফিরিয়ে আনার সম্ভাবনা নিয়ে বার্সেলোনা বোর্ড ভাবেনি। এটা এমন একটি প্রশ্ন যেটার উত্তর দেওয়া কঠিন। কারণ কেউ এটা নিয়ে কেউ কথাই বলেনি। নেইমার নিজেই বার্সা ছেড়ে চলে গিয়েছিল। তার ওপর আমাদের বিশ্বাসের কিছুটা ঘাটতি তো আছেই। যদি না থাকতো বিষয়টি অন্যরকম হতো। হয়তো আমরা তাকে ফিরিয়ে আনার চেষ্টা করতাম। কিন্তু সত্যি বলতে বিষয়টি এখন আর তেমন নেই।

তিনি আরও যোগ করেন, আমরা যদি নেইমারকে চুক্তিবদ্ধ করতে চাইতাম সেক্ষেত্রে বোর্ড এ বিষয়ে আলোচনা করত। কিন্তু এখন পর্যন্ত এ নিয়ে কেউ কথা বলেনি।

বার্সায় পাওয়া সাফল্য পিএসজিতে সেভাবে পাচ্ছেন না নেইমার, এমনও কথা উঠেছে। ফলে, চলতি মৌসুমের মাঝামাঝি কিংবা মৌসুম শেষ করেই পুরোনো ক্লাবে পুরোনো সতীর্থদের নতুন করে পেতে উদগ্রীব নেইমার-এমনও কথা শোনা যাচ্ছে। ন্যু ক্যাম্পে নেইমারের প্রত্যাবর্তনের অনেক কিছুই নির্ভর করে বার্সার কোচিং স্টাফের ওপর। কেননা নেইমার বার্সাকে ছেড়ে যাওয়ার পর দলটি আক্রমণভাগের একজন খেলোয়াড় খুঁজতে ঘাম ঝড়িয়েছে। নেইমারের স্বদেশী ফিলিপ্পে কুতিনহোকে ১৬০ মিলিয়ন ইউরোয় কিনে এনেছিল কাতালানরা। সেখানে আবারো নেইমারকে নিয়ে কতটুকু লাভবান হবে বার্সা সেটা ভাববার বিষয়।

বিজ্ঞাপন

আগামী জানুয়ারিতে বসছে দলবদলের শীতকালীন মার্কেট। ইতোমধ্যে তা ঘিরে প্রস্তুতি শুরু করেছে ইউরোপিয়ান দলগুলো। এখন দেখার বিষয় ওই সময়ে কী হয়।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর