Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দ্য সোশ্যাল মিডিয়া কিং-রোনালদো


২০ অক্টোবর ২০১৮ ১২:২৩

।। স্পোর্টস ডেস্ক ।।

হাল আমলের সেরা দুই ফুটবলার ক্রিস্টিয়ানো রোনালদো আর লিওনেল মেসি। তাদের ছায়ায় থাকছেন নেইমার, এমবাপে, গ্যারেথ বেল, জেমস রদ্রিগেজরা। সামাজিক যোগাযোগমাধ্যমে জনপ্রিয়তার তালিকায় বাকিদের থেকে অনেক এগিয়ে পর্তুগিজ ফুটবলের মহারাজা রোনালদো। যাকে বলা হচ্ছে সোশ্যাল মিডিয়ার কিং।

সামাজিক যোগাযোগমাধ্যমে জনপ্রিয়তায় শীর্ষ পাঁচ ফুটবলারের তালিকায় এক নম্বরে রোনালদো। জুভেন্টাসের তারকার মোট ফলোয়াড়ের সংখ্যা ৩৪০ মিলিয়ন। এই তালিকায় দুইয়ে ব্রাজিলের সেনসেশন নেইমার। পিএসজি তারকার ফলোয়াড়ের সংখ্যা ২০৫ মিলিয়ন। আর তিনে থাকা আর্জেন্টাইন তারকা লিওনেল মেসির ফলোয়াড় সংখ্যা ১৮৯ মিলিয়ন। চারে রয়েছেন কলম্বিয়ান সেরা তারকা জেমস রদ্রিগেজ। রিয়ালের মাদ্রিদের সাবেক এই তারকা ফলোয়াড় সংখ্যা ৯১ মিলিয়ন। আর রিয়ালের বর্তমান তারকা ওয়েলসের গ্যারেথ বেলের ফলোয়াড় সংখ্যা ৮৩ মিলিয়ন।

মোট ফলোয়াড়ের মধ্যে ১২৩ মিলিয়ন মানুষ রোনালদোকে ফেসবুকে ফলো করেন। ইনসট্রাগ্রামে ১৪৩ মিলিয়ন আর টুইটারে রোনালদোর ফলোয়াড় সংখ্যা ৭৫ মিলিয়ন। যেখানে ফেসবুক, ইনসট্রাগ্রাম আর টুইটারে নেইমারের ফলোয়াড়ের সংখ্যা যথাক্রমে ৬১, ১০৩ এবং ৪১। মেসির সেখানে ফলোয়াড় সংখ্যা ৯০ এবং ৯৯। আর্জেন্টিনার খুদে ফুটবল জাদুকরের কোনো অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টের হিসেব এখানে ধরা হয়নি। টুইটারে মেসির ফলোয়াড় সংখ্যা ধরা হলে নিশ্চিতভাবেই তিনি এই জনপ্রিয়তায় দুইয়ে অবস্থান করতেন।

এদিকে, বায়ার্ন মিউনিখের তারকা কলম্বিয়ার জেমস রদ্রিগেজের ফেসবুক, ইনসট্রাগ্রাম আর টুইটারে ফলোয়াড় সংখ্যা যথাক্রমে ৩৩, ৪০, ১৮ মিলিয়ন। রিয়ালের তারকা বেলের যথাক্রমে ফলোয়াড় সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ২৯, ৩৭ এবং ১৭ মিলিয়ন।

বিজ্ঞাপন

আমেরিকান বাস্কেটবল তারকা লেবরন জেমসের ফেসবুক, ইনসট্রাগ্রাম আর টুইটারে ফলোয়াড় সংখ্যা মোট ১০৬ মিলিয়ন। যেখানে টেনিস তারকা রাফায়েল নাদালের ৩৭ মিলিয়ন। অ্যাথলেটদের বাইরে থাকা আন্তর্জাতিক সেলিব্রেটিরাও রোনালদোর থেকে অনেক পিছিয়ে। কানাডিয়ান সংগীত তারকা জাস্টিন বিবারের ফলোয়াড় সংখ্যা ২৮৪ মিলিয়ন, আমেরিকার সংগীত তারকা টেইলর সুইফটের ফলোয়াড় সংখ্যা ২৬৮ মিলিয়ন, আমেরিকার সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামার ফলোয়াড় সংখ্যা ১৭৬, বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ৯০ মিলিয়ন আর পোপ ফ্রান্সিসের ফলোয়াড় সংখ্যা ১১ মিলিয়ন।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর