Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অনীক-মনিরের ৫ উইকেট, সাব্বিরের ১ রানের আক্ষেপ


২৪ অক্টোবর ২০১৮ ১৮:৪০

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

মাত্র এক রান হলেই পেয়ে যেতেন সেঞ্চুরি। কিন্তু ৯৯ রানে এসে কাটা পড়তে হলো রান আউটের খড়গে। জাতীয় লিগে আজ চতুর্থ রাউন্ডের তৃতীয় দিনে আজ দুর্ভাগ্য এভাবেই সঙ্গী হয়েছে রাজশাহীর সাব্বির রহমানের। তবে আজ ৫ উইকেট নিয়ে নিজ নিজ দলের সম্ভাবনা উজ্জ্বল করে তুলেছেন ঢাকা মেট্রোর কাজী অনিক ও বরিশালের মনির হোসেন।

খুলনার বিপক্ষে ম্যাচে ২০২ রানে দিন শুরু করেছিল রাজশাহী। সেঞ্চুরির সুবাস পাচ্ছিলেন সাব্বির, কিন্তু ৯৯ রানে আউট হয়ে ফিরে যেতে হয়েছে প্যাভিলিয়নে। রাজশাহী সারাদিন ব্যাট করে অবশ্য করেছে ২৬ রান। ৯ উইকেটে ৪১৮ রান করে শেষ করেছে দিন। সানজামুল করেছেন ৬৪। এই ম্যাচে ড্র-ই এখন সবচেয়ে সম্ভাব্য ফল।

তবে জাতীয় লিগে এই রাউন্ডের বাকি ম্যাচগুলো যেমন নিষ্পত্তির অপেক্ষায়। ঢাকা বিভাগের বিপক্ষে যেমন জয়ের সুবাস পাচ্ছে চট্টগ্রাম। আজ তৃতীয় দিনে ব্যাট করতে নেমে ঢাকা বিভাগ অলআউট হয়ে গেছে ১৫১ রানে। তিনটি করে উইকেট পেয়েছেন ইরফান হোসেন ও নাঈম হাসান। ম্যাচে ১১ উইকেট পেলেন অফ স্পিনার নাঈম। চতুর্থ ইনিংসে চট্টগ্রামের লক্ষ্য দাঁড়িয়েছে ২০২ রান। সেটা তাড়া করে ২ উইকেট হারিয়ে ১১৩ রান তুলে ফেলেছে চট্টগ্রাম। মুমিনুল অপরাজিত আছেন ৬২ রানে।

বরিশালের বিপক্ষে ৩ উইকেটে ৭৭ রান নিয়ে দিন শুরু করেছিল রংপুর। কিন্তু শেষ পর্যন্ত অলআউট হয়ে গেছে ২২৯ রানেই। রংপুরের হয়ে সর্বোচ্চ ৬৭ রান করেছেন মাহমুদুল হাসান। বরিশালের হয়ে ৫ উইকেট নিয়েছেন মনির হোসেন। চতুর্থ ইনিংসে বরিশালের জয়ের জন্য লক্ষ্য দাঁড়িয়েছে ২৩০ রান। সেটি তাড়া করে দিন শেষে ৩ উইকেটে ৭১ রান তুলেছে বরিশাল।

বিজ্ঞাপন

৮ উইকেটে ২৬৭ রান নিয়ে আজ দিন শুরু করেছিল ঢাকা মেট্রো। কিন্তু ১ম ইনিংসে অলআউট হয়ে গেছে ৩০০ রানে। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ১৮৪ রানেই অলআউট হয়ে গেছে সিলেট। সর্বোচ্চ ৩৬ রান করেছেন এনামুল হক জুনিয়র। ৫৭ রানে ৫ উইকেট নিয়েছেন ঢাকা মেট্রোর পেসার কাজী অনীক। চতুর্থ ইনিংসে জয়ের জন্য ঢাকা মেট্রোর লক্ষ্য দাঁড়িয়েছে ১৯৭ রানে। ২৮ রানে ১ উইকেট হারিয়ে দিন শেষ করেছে মেট্রো।

সারাবাংলা/এএম/এমআরপি

বিজ্ঞাপন
সর্বশেষ

গুলশানে দুইজনের গলাকাটা মরদেহ উদ্ধার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১২:৫৫

ঢাকার পথে প্রধান উপদেষ্টা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩৩

সম্পর্কিত খবর