Sunday 20 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পিএসজিকে রক্ষা করেছে ভাগ্য আর ডি মারিয়া


২৫ অক্টোবর ২০১৮ ১০:৫৩

।। স্পোর্টস ডেস্ক ।।

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে ইতালির ক্লাব নাপোলির বিপক্ষে হোঁচট খেতেই বসেছিল নিজেদের মাঠে খেলতে নামা ফরাসি জায়ান্ট পিএসজি। নেইমার-কাভানি-এমবাপেরা চেষ্টা করেও দলকে জেতাতে পারেননি। তবে, ভাগ্যের জেরে আত্মঘাতী গোল আর শেষ মুহূর্তে আর্জেন্টাইন তারকা ডি মারিয়ার গোলে ২-২ গোলের সমতা নিয়ে মাঠ ছাড়ে পিএসজি। এই ম্যাচ হেরে গেলে চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্ব থেকেই বিদায় নেওয়ার শঙ্কায় পড়ে যেত পিএসজি।

বিজ্ঞাপন

‘সি’ গ্রুপে নিজেদের তৃতীয় ম্যাচে ২-২ গোলে ড্র করা পিএসজি তিন ম্যাচে একটি করে জয়, হার ও ড্র করেছে। চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে কখনও ইতালির কোনো ক্লাবের বিপক্ষে জিততে পারলো না ফরাসি জায়ান্ট পিএসজি।

নাপোলির হয়ে একটি করে গোল করেন লরেনসো ইনসিনে ও মার্টেনস। বল দখলের লড়াইয়ে দুই দলই ছিল সমানে সমান। কাভানির বাড়ানো বল থেকে জোরালো শট নিয়েছিলেন নেইমার। নাপোলির গোলরক্ষক ডেভিড অসপিনা সেই শট রুখে দিলে হতাশায় শুরু হয় পিএসজির। প্রথমার্ধের ২৯ মিনিটের মাথায় ইতালিয়ান ফরোয়ার্ড লরেনসোর গোলে এগিয়ে যায় নাপোলি। ৩৭ মিনিটে সমতায় ফেরার চেষ্টা করেছিল পিএসজি। নেইমারের বাড়ানো বলে শট নিয়েছিলেন এমবাপে, এবারো নাপোলিকে রক্ষা করেন অসপিনা।

দ্বিতীয়ার্ধে ৬১ মিনিটে সমতায় ফেরে পিএসজি। এমবাপের থেকে পাওয়া বল ডি-বক্সের মধ্যে বাড়িয়েছিলেন মুনিয়ে। মারিও রুই স্লাইড করে বিপদমুক্ত করতে চেয়েছিলেন। কিন্তু, মুনিয়ের ক্রস ক্লিয়ার করতে গিয়ে নিজেদের জালে বল জড়ান নাপোলির মারিও রুই। আত্মঘাতী গোলের সুবাদে পিএসজি ম্যাচে ফেরে। ৭৭ মিনিটের মাথায় নাপোলি আবারো লিড নেয়। দলের দ্বিতীয় গোলটি করেন মার্টেনস।

বিজ্ঞাপন

৮১তম মিনিটে নেইমারের নেওয়া দারুণ একটি ফ্রি-কিক আটকে দিয়ে নাপোলিকে রক্ষা করেন গোলরক্ষক অসপিনা। যোগ করা অতিরিক্ত সময়ের তৃতীয় মিনিটে পিএসজিকে সমতায় ফেরান ডি মারিয়া।

গ্রুপের অন্য ম্যাচে ব্রাজিল তারকা রবার্তো ফিরমিনো ও মিশরীয় তারকা মোহামেদ সালাহর গোলে রেড স্টার বেলগ্রেডকে ৪-০ ব্যবধানে হারিয়েছে লিভারপুল। ইংলিশ ক্লাবটি ৬ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে। ৫ পয়েন্ট নিয়ে নাপোলি দ্বিতীয় ও ৪ পয়েন্ট পিএসজি নিয়ে তৃতীয় স্থানে আছে।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর