Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

যে কারণে মুশফিক চিটাগংয়ে


২৮ অক্টোবর ২০১৮ ১৮:১৩

।। স্পেশাল করেস্পন্ডেন্ট।।

কাল (শনিবার) পর্যন্ত ঠিক ছিল মুশফিকুর রহিমের নাম উঠছে রোববার (২৮ অক্টোবর) বিপিএলের ড্রাফটে। সেখান থেকে তাকে কেনার সুযোগ থাকছে যে কোনো দলের। কিন্তু ড্রাফট শুরুর কিছুক্ষণ আগে সংশোধনী এলো, মুশফিককে এ+ ক্যাটাগরিতে ৭৫ লাখ টাকায় নিয়েছে চিটাগং ভাইকিংস। হুট করে কেন মুশফিক ভাইকিংসে গেলেন, বিপিএলের ড্রাফট শেষে তা ব্যাখ্যা করেছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

বিজ্ঞাপন

রাজশাহী কিংস ছেড়ে দেওয়ার পর শুরুতে মুশফিকের চিটাগংয়েই যাওয়ার কথা ছিল। কিন্তু তখন তারা যে চার জন ধরে রাখা খেলোয়াড়ের লিস্ট জমা দেয় এর মধ্যে মুশফিক ছিলেন না। তার আগেই লিটন দাসকে সিলেট নিয়ে নেওয়ায় মুশফিকের নাম ড্রাফটে উঠছে, সেটি ধরে নেওয়া হয়েছিল।

তবে শেষ পর্যন্ত মুশফিক চিটাগংয়েই গেলেন। নাজমুল হাসান পাপন ব্যাখ্যা করলেন, ‘আমাদের সাতটি ফ্র্যাঞ্চাইজি আছে এবং সাতজন আইকন আছে। সবসময় যেটি হয় যে, প্রত্যেকটি ফ্র্যাঞ্চাইজি একটি করে আইকন পায়। অন্যদের সুযোগ ছিল রিটেইন করার। দুর্ভাগ্যক্রমে চিটাগংয়ের রিটেইনের কোন সুযোগ ছিল না। ওদের ওখানে যারা ছিল যেমন সৌম্য সরকার- সে এখন আইকনই নেই। সুতরাং, ওকে সেই সুযোগটিই দেয়া হয়নি। যেহেতু একজন ছিল, সুতরাং তাকে সেখানে থাকতে হবে। তা নাহলে যদি এমন হতো যে কেউ যদি ঠিক করে আমরা এই দলে খেলব না, তখন দেখা যাবে সব আইকন একটি দলে চলে যাচ্ছে। এটা তো আসলে হতে পারে না। সমান বন্টনের কথা চিন্তা করে এবং ব্যাসিক নীতির কথা চিন্তা করে এটিই ছিল সেরা অপশন।’

সারাবাংলা/এএম/এসএন

চিটাগং ভাইকিংস বাংলাদেশ প্রিমিয়ার লিগ বিপিএল মুশফিকুর রহিম

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর