Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শুভাগতর সেঞ্চুরি, সানজামুলের ৭ উইকেট


৩০ অক্টোবর ২০১৮ ১৮:০৮

।। স্টাফ করেসপন্ডেন্ট।।

বৃষ্টিতে মাঠ অনুপযুক্ত থাকায় কক্সবাজার ও বরিশালে জাতীয় লিগের খেলা হয়নি দ্বিতীয় দিনেও। তবে রংপুর ও বগুড়ায় অন্য দুইটি ম্যাচ হয়েছে। ঢাকা মেট্রোর বিপক্ষে শক্ত অবস্থানে রয়েছে ঢাকা বিভাগ। অন্যদিকে, স্বাগতিক রংপুরের ১ম ইনিংসে ৩৩৬ রানের জবাবে ২ উইকেট হারিয়ে ৬৪ রান তুলেছে রাজশাহী।

আগের দিন ৫৯ রানে ইনিংস ঘোষণা করে চমক দিয়েছিল ঢাকা মেট্রো। তবে প্রথম ইনিংসে বড় স্কোর করেছে ঢাকা বিভাগ। ৩ উইকেটে ১৬৭ রান নিয়ে দিন শুরু করে শেষ পর্যন্ত অলআউট হয়েছে ৩৮৬ রানে। শুভাগত হোম ও তৈয়বুর রহমান চতুর্থ উইকেটে গড়েছেন ১৫৭ রানের জুটি। তৈয়বুর ৫৬ রানে আউট হুয়ার পর পরেই আউট হয়ে গেছেন শুভাগত। তবে এর আগে ১০৬ রান করে প্রথম শ্রেণীর ক্রিকেটে নিজের দশম সেঞ্চুরি পেয়েছেন এই অলরাউন্ডার।

শেষদিকের ব্যাটসম্যানরা দ্রুত আউট হয়ে যাওয়ায় ৩৮৬ রানে থেমে গেছে ঢাকা বিভাগের ইনিংস। ২১ রানে ৪ উইকেট নিয়ে ঢাকা মেট্রোর সৈকত আলী ছিলেন সফলতম বোলার। কাজী অনীক, শহীদুল ইসলাম ও আরাফাত সানি নিয়েছেন দুইটি করে উইকেট।

দ্বিতীয় ইনিংসে অবশ্য আর বিপর্যয় হয়নি মেট্রোর, ২ উইকেট হারিয়ে তুলেছে ৫৯ রান। তবে ইনিংস পরাজয় বাঁচাতেই আরও ২৬৮ রান করতে হবে, হাতে আছে ৮ উইকেট।

অন্য ম্যাচে আগের ২৩০ রানে ৫ উইকেট নিয়ে দিন শুরু করেছিল রংপুর। ৬৩ রানে অপরাজিত ছিলেন নাঈম ইসলাম, কিন্তু কাছাকাছি গিয়েও আরেকবার পাওয়া হয়নি সেঞ্চুরি। আউট হয়ে গেছেন ৮৬ রান করে। ধীমান ঘোষ করেছেন ৫৭। সানজামুল ইসলাম ৬৯ রান দিয়ে নিয়েছেন ৭ উইকেট। ৩৩৬ রানে অলআউট হয়ে গেছে রংপুর।

ব্যাট করতে নেমে রাজশাহী শুরুতেই হারিয়ে ফেলে দুই ওপেনার মাইশুকুর রহমান ও সাব্বির হোসেনকে। তবে জুনাইদ সিদ্দিকী ও ফরহাদ হোসেন আর কোনো বিপদ হতে দেননি, রাজশাহী দিন শেষ করেছে ২ উইকেটে ৬৪ রানে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএম/এসএন

জাতীয় ক্রিকেট লিগ তৈয়বুর রহমান শুভাগত হোম সৈকত আলী

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

বাড়তে পারে তাপমাত্রা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৩৪

সম্পর্কিত খবর